ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে

ঢাবিতে ছাত্রলীগের হামলায় মাথা ফাটল ছাত্রদল নেতার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মে ৬, ২০২৩
ঢাবিতে  ছাত্রলীগের হামলায় মাথা ফাটল ছাত্রদল নেতার ঢাবিতে ছাত্রলীগের হামলায় রক্তাক্ত ছাত্রদল নেতা সাব্বির আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় এসে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা। শনিবার (৬ মে) পরীক্ষা শেষে ক্যাম্পাস থেকে চলে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

শনিবার (৬ মে) আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভর্তিচ্ছুদের কার্জন হলের দ্বিতীয় গেটে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছিলেন ছাত্রদলের নেতাকর্মীরা। কর্মসূচি শেষে অধিকাংশই চলে গেলেও কয়েকজন নেতাকর্মী কিছুক্ষণ অপেক্ষার পর রওয়ানা দেন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা মোটরসাইকেলে এসে তাদের ওপর হামলা করে। তাদের বাঁশ ও কাঠের আঘাতে ছাত্রদলের জহরুল হক হলের যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, ঢাবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক অনিক আহত হন। এর মধ্যে সাব্বিরের মাথা ফেটে যায়।

ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, আমাদের পরিকল্পনা ছিল আমরা কলা ভবনের সামনে গিয়ে শিক্ষার্থীদের ফুল দেব। কিন্তু শহীদ মিনারের সামনে ছাত্রলীগের নেতা-কর্মীদের দেশীয় অস্ত্রসহ উপস্থিতি দেখে আমরা হাইকোর্টের সামনের কার্জন হলের গেটে দাঁড়িয়ে ফুল দেওয়ার সিদ্ধান্ত নিই। কিন্তু সেখানে এসেও আমাদের ওপর হামলা করেছে তারা। আমরা ছাত্রলীগের এহেন ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অপরদিকে হামলার বিষয়টি অস্বীকার করেছে ছাত্রলীগ। সংগঠনের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বাংলানিউজকে বলেন, আমরা সকাল থেকেই ভর্তিচ্ছুদের সহায়তায় ব্যস্ত ছিলাম। শুনেছি ছাত্রদলের দুই গ্রুপ ফুল দিতে গিয়ে নিজেদের মধ্যে মারামারি করেছে। আমরা তাদের আহ্বান জানাব যেন এসব না করে। কারণ ভর্তিচ্ছুরা এতে আতঙ্কিত হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা মে ০৬,২০২৩
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।