ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর নির্দেশে নিজ এলাকায় ব্যস্ত সংসদ সদস্যরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
প্রধানমন্ত্রীর নির্দেশে নিজ এলাকায় ব্যস্ত সংসদ সদস্যরা

বরিশাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশপাশি নির্বাচনী জনসংযোগ চালিয়েছেন স্থানীয় নেতা ও সংসদ সদস্যরা।  যেখানে বর্তমান সরকারের আমলে দক্ষিণাঞ্চলের উন্নয়নের কথা তুলে ধরার পাশাপাশি আগামীতে ভোটের মাধ্যমে নৌকা প্রতীকের প্রার্থীকে জয়যুক্ত করার কথা বলছেন তারা।

ঈদের আগের দিন শুক্রবার (২১ এপ্রিল) বরিশাল নগরের জামে কশাই মসজিদে জুমার নামাজ আদায়ের আগে বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক সংক্ষিপ্ত বক্তব্যে সরকারের উন্নয়নের কথা তুলে ধরেন।

এ সময় আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহসহ (খোকন সেরনিয়াবাত) পরবর্তী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে জয়ী করার জন্য মুসল্লিদের ভোট প্রার্থনা করেন।

এছাড়া ঈদের দিন নগরের বান্দরোডস্থ হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করতে গিয়েও তিনি নগরবাসীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশপাশি নির্বাচনী জনসংযোগও চালিয়েছেন। এছাড়া প্রতিমন্ত্রী দিনভর স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে তাদের দলের স্বার্থে ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

একইভাবে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ নাথ নির্বাচনী এলাকায় ঈদ শুভেচ্ছা বিনিময়ে পৃথক অনুষ্ঠানের আয়োজন করে। যেখানে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরা হয়। অনেকটাই নির্বাচনী জনসংযোগের মতো চালিয়ে আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানানো হয়। পাশাপাশি ঈদ সালামিও প্রদান করেন তিনি। একইভাবে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য শাহে আলম তালুকদার নিজ এলাকায় থেকে  নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন।

তবে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ নির্বাচনী এলাকায় অনুপস্থিত থাকায় সেখানে তার নির্দেশে দলীয় নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর নির্দেশ পালন করছেন। যদিও এখানে দীর্ঘ কয়েক বছর পর কোনো বাধা ছাড়াই বিএনপির কেন্দ্রীয় তিন নেতা ঈদ করেছেন। দলটির এ তিন নেতা হলেন বিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, দলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আবদুস সোবাহান। এ সময় তারা তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গেও সাক্ষাৎ করেন।

এছাড়া আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অনেকেই প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশপাশি নির্বাচনী জনসংযোগ চালিয়েছেন। যার মধ্যে আলোচনার সৃষ্টি করেছেন বরিশাল-৫ (সদর) আসনে বরিশাল মহানগর আওয়ামী লীগের সদস্য ও ব্যবসায়ী এস এম জাকির হোসেন, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব সাঈদুর রহমান রিন্টু, বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানাসহ বেশ কয়েকজন। ।

অপরদিকে ঈদের আগ থেকে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আগামী নির্বাচনে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দলের স্বার্থে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার আহ্বান জানিয়ে বিভিন্ন সভামঞ্চে বক্তব্য দিয়ে বেড়িয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

শুধু সাক্ষাতে যে এমনটা নয়, ঈদের শুভেচ্ছা জানিয়ে পোস্টার ব্যানারে ছেয়ে গেছে বরিশাল নগর ও আশপাশের উপজেলা সদর।  বরিশাল নগরের প্রধান সড়ক তো বটেই অলিগলি কোথাও এ বছর বাদ যায়নি ব্যানার ফ্যাস্টুনের হিড়িকে।  শহরের প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে, অলিতে গলিতে কোথাও বাদ যায়নি ঈদের শুভেচ্ছা জানানোয়।  ক্ষমতাসীন আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও তাদের অনুসারীরা আছেন এ শুভেচ্ছাবার্তায়।

নগরবাসীরা বলছেন ইতিহাসের সর্বাধিক শুভেচ্ছাবার্তা শোভা পাচ্ছে শহরজুড়ে। আর এসবই হয়েছে সিটি ও জাতীয় নির্বাচনের উত্তাপে এমনটা জানিয়ে বরিশাল নগরের বাসিন্দা আতিকুর রহমান বলেন, শুভেচ্ছা দাতারা অনেকেই যেমন বিগত দিনে ছিলেন মানুষের পাশে, আবার কেউবা কোকিল পাখি হয়েছেন নির্বাচনী হাওয়ায়। যাদের অনেকেই এলাকায় নিয়মিত থাকা তো দূরে থাক, চেনেন ই না স্থানীয়রা। নির্বাচনকে সামনে রেখে নিজেকে জানান দিতেই পোস্টার ব্যানারের আশ্রয় নিয়েছেন তারা।

তবে রঙ-বেরঙের পোস্টার দেখে নয়, বড় দলগুলো তাদের প্রার্থী বাছাই যেন করে জনগণের সঙ্গে যোগাযোগ ও বিগত দিনের আমলনামা দেখে এমনটাই দাবি করেছেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশ।

এর বাইরে মোবাইলে মেসেজে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, আওয়ামী লীগ নেতা মশিউর রহমান ও সিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপসসহ উল্লেখযোগ্য অনেকে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।