ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শবে কদর মুসলিম উম্মাহর কাছে অত্যন্ত ফজিলতপূর্ণ: রওশন এরশাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
শবে কদর মুসলিম উম্মাহর কাছে অত্যন্ত ফজিলতপূর্ণ: রওশন এরশাদ

ঢাকা: পবিত্র শবে কদর উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের মুসলমানদের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, শবে কদর মুসলিম উম্মাহর কাছে অত‌্যন্ত ফজিলতপূর্ণ একটি রাত।

মঙ্গলবার (১৮ এপ্রিল) শবে কদর উপলক্ষে গণমাধ্যমে পাঠানো বাণীতে তিনি এ কথা বলেন।

বিরোধীদলীয় নেতা বলেন, মহান আল্লাহ তায়ালা শবে কদরের রাতকে অনন্য মর্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম। এ রাতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়।  

তিনি বলেন, শবে কদরের এ রাতে আল্লাহর প্রেমে সিক্ত হওয়া, জাহান্নাম থেকে মুক্তি ও জান্নাত অর্জনের এক বিশেষ সুযোগ রয়েছে। পবিত্র কোরআনে এ রাতকে হাজার মাসের চেয়ে শ্রেষ্ঠ রাত ঘোষণা করেছেন মহান আল্লাহ। মাহে রমজানের এ রাতেই মানবজাতির জন্য সার্বিক দিকনির্দেশনা, কল্যাণ ও তাদের পূর্ণাঙ্গ জীবনবিধান হিসেবে আল্লাহ তায়ালা পবিত্র কোরআন নাজিল করেছেন। তাই শবে কদর মুসলিম উম্মাহর কাছে গুরুত্ব, তাৎপর্য ও ফজিলত অনেক বেশি।  

রওশন এরশাদ বলেন, পবিত্র এ রাতে ইবাদত-বন্দেগির মাধ্যমে আমরা যেন মহান আল্লাহর নৈকট্য লাভ করতে পারি। অর্জন করতে পারি তার অসীম রহমত, নাজাত, বরকত ও মাগফেরাত। দেশ, জনগণ ও বিশ্ব মুসলিমের কল্যাণ ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা জানান তিনি।  

তিনি শবে কদরের গুরুত্ব অনুধাবন করে সবাইকে মানুষের কল্যাণ ও দেশ প্রেমে উদ্ধুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।