ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মেয়র পদে প্রার্থিতা প্রসঙ্গে

ঈদের পর সিদ্ধান্ত স্পষ্ট করবেন আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
ঈদের পর সিদ্ধান্ত স্পষ্ট করবেন আরিফ

সিলেট: ঈদের পর ৪২টি ওয়ার্ডের জনগণকে নিয়ে বৈঠক করে নির্বাচনে যাবেন কি না, স্পষ্ট করবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।  

রোববার (১৬ এপ্রিল) যুক্তরাজ্য থেকে ঢাকা হয়ে দুপুর আড়াইটার দিকে তিনি সিলেটে এসে পৌঁছান।

এরপর নেতাকর্মীসহ তিনি নিজ বাসা কুমারপাড়ায় যান।   

সিলেটে এসে সাংবাদিকদের আরিফুল হক চৌধুরী বলেন, আপনাদের দোয়ায় অসুস্থ শরীর নিয়ে লন্ডনে গিয়েছিলাম। এখন সুস্থ হয়ে ফিরে এসেছি। আপনারা অনেক উৎকণ্ঠায় আছেন। সিলেটের জনগণের প্রতি বিএনপির পূর্ণ বিশ্বাস রয়েছে। ঈদের পর ৪২টি ওয়ার্ডের সর্বস্তরের নাগরিককে নিয়ে বৈঠক করে আমার সিদ্ধান্ত স্পষ্ট করব।

তিনি বলেন, বিএনপি সব সময় ন্যায়সঙ্গত কাজ করে গেছে, ভবিষ্যতেও করবে। এ সরকারের যদি সুষ্ঠু নির্বাচনের সদিচ্ছা থাকতো, তাহলে ইভিএম দিত না। যেখানে সারাদেশে ইভিএম বাতিল করা হয়েছে। এ ইভিএম দেওয়া হয়েছে কেবল পাঁচটি সিটিতে। আর ইভিএম দিয়ে নির্বাচিত প্রতিনিধিকে অনির্বাচিত করার সুযোগ রয়েছে।

আরিফুল হক চৌধুরী বলেন, আপনারা সবাই অবগত, ইতোমধ্যে প্রশাসনেও তাদের পছন্দমতো লোক পরিবর্তন করা হয়েছে। এ ইভিএম পদ্ধতিতে আপনাদের ভোটের মূল্যায়ন থাকবে কি না, চিন্তা করে দেখবেন। আপনারা ভোট দেবেন, সেই ভোটের ফলাফল অন্যদিকে যোগ হবে। সেই পাতানো খেলায় আমরা যাব কি না, এ বিষয়ে নগরবাসীকে নিয়ে সিদ্ধান্ত নেব।  

তবে কোনো অবস্থায় এ সিলেটের মাটিতে নীল নকশা হতে দেওয়া যাবে না উল্লেখ করে তিনি বলেন, হযরত শাহজালাল (র.), শাহপরান (র.) পূণ্যভূমিতে কোনো অন্যায় কাজ কখনও সফল হয়নি, হবেও না। তাই ঈদের পর জনগণকে নিয়ে সিদ্ধান্ত স্পষ্ট করব।  

আরিফুল হক চৌধুরী বলেন, যুক্তরাজ্যে আমাদের নেতা তারেক রহমানের সঙ্গে আমার আলাপ হয়েছে। তিনি আমাকে একটি সিগন্যাল দিয়েছেন। তিনি কী সিগন্যাল দিয়েছেন, তা অচিরেই আমি খোলাসা করব।  

সিলেট ফেরার আগে লন্ডন থেকে সকালে সরাসরি ঢাকায় গিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এরপর দুপুরে বিমানযোগে সিলেটে এসে পৌঁছালে বিমানবন্দরে দলের নেতাকর্মীরা তাকে সংবর্ধনা দেন।  

সিটি নির্বাচনের প্রার্থী হচ্ছেন কি না, এ নিয়ে আলোচনার মধ্যে তফসিল ঘোষণার আগের দিন হঠাৎ লন্ডন সফরে যান আরিফুল হক চৌধুরী। সেখানে তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন। আগামী ২১ জুন অনুষ্ঠেয় সিটি নির্বাচনে আরিফ হক চৌধুরী প্রার্থী হবেন কি না, এ নিয়ে সিলেটে গুঞ্জন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।