ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিলেটে আনোয়ারুজ্জামানের সমর্থনে আনন্দ মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
সিলেটে আনোয়ারুজ্জামানের সমর্থনে আনন্দ মিছিল

সিলেট: সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষাণা করেছে আওয়ামী লীগ। এরই মধ্যে সিলেট সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

শনিবার (১৫ এপ্রিল) বেলা ১১টায় গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের প্রায় অধিকাংশ সদস্যই উপস্থিত ছিলেন।

এদিকে, চূড়ান্ত মনোনয়ন পাওয়ায় আনোয়ারুজ্জামান চৌধুরী সমর্থনে সিলেট নগরীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতীলীগ, ছাত্রলীগ ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও আনন্দ মিছিলে অংশ নেন অসংখ্য সাধারণ জনতা।

শনিবার বিকেলে সিলেটের কেন্দ্রীয় শহিদ মিনার থেকে মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐতিহাসিক কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়। এ সময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, তাঁতী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা, সিলেট সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আনোয়ারুজ্জামান চৌধুরীকে মনোনীত করায় দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সবাইকে সিলেটবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এর আগে, সিলেট মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল এসে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার ও কোর্ট পয়েন্টে জড়ো হয়। এক সময় পুরো নগরী মিছিলের নগরীতে রূপ নেয়। জয়বাংলা, শেখ হাসিনা, নৌকা ও আনোরুজ্জামান চৌধুরী স্লোগানে মুখর হয়ে উঠে পুরো নগরী।

গত ২২ জানুয়ারি যুক্তরাজ্য থেকে দেশে ফিরেন আনোয়ারুজ্জামান চৌধুরী। এ সময় বিমানবন্দরে তাকে দলীয় নেতাকর্মীরা ফুল দিয়ে সংবর্ধিত করেন। নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হন আনোয়ারুজ্জামান। পরে নেতাকর্মীরা মোটরসাইকেল শোভাযাত্রা করে তাকে নিয়ে আসেন সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে। শহিদমিনারে ফুল দিয়ে তিনি শ্রদ্ধা জানান। সিলেটে ফিরে আনোয়ারুজ্জামান মুখোমুখি হন গণমাধ্যমের।

এ সময় তিনি বলেন, আমি সিলেটের সন্তান। বিগত সংসদ নির্বাচনে আমি সিলেট-১ আসনের দলীয় প্রার্থী ড. এ কে আবদুল মোমেন ও সিটি করপোরেশনের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের জন্য কাজ করেছি। প্রতিটি ওয়ার্ডে গণসংযোগে অংশ নিয়েছি। নির্বাচন নিয়ে আমার অভিজ্ঞতা রয়েছে। আমি এ শহরেই বড় হয়েছি, পড়ালেখা করেছি। তাই সিলেট নগরীর মানুষ আমার আপনজন। দল যাকে মনোনয়ন দেবে তাকে নিয়েই আমরা সবাই কাজ করবো।

মেয়র পদে দলীয় মনোনয়ন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আনোয়ারুজ্জামান বলেন, মেয়র মনোনয়ন নিয়ে এখনো দলীয় কোনো সিদ্ধান্ত আসেনি। তাই এখনো বলার কিছু নেই। আমি তৃণমূল থেকে উঠে আসা রাজনৈতিক কর্মী। প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন। সেই স্বপ্ন বাস্তবায়নে একজন কর্মী হিসেবে কাজ করতে চাই। মনোনয়নের ব্যাপারে প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন সেটা মাথা পেতে নেব। প্রবাসীদের জন্য কাজ করার অভিপ্রায় ব্যক্ত করে আনোয়ারুজ্জামান বলেন, সিলেটের অসংখ্য প্রবাসী যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে থাকেন। তাদের অনেক সমস্যা। প্রায়ই তাদের সমস্যায় পড়তে হয়। তাদের সমস্যা সমাধানে কাজ করতে চাই।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এনইউ/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।