ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে ভোটে অংশ নেওয়ার আহ্বান মেয়র লিটনের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
বিএনপিকে ভোটে অংশ নেওয়ার আহ্বান মেয়র লিটনের

রাজশাহী: রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বিএনপিকেও ভোটে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, ফাঁকা মাঠে নয়, খেলেই তিনি গোল দিতে চান। আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া পর শনিবার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ৩টায় আনুষ্ঠানিকভাবে সংবাদ করেন খায়রুজ্জামান লিটন।

সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ আহ্বান জানান।

শনিবার দলীয় প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডে বর্তমান মেয়র লিটনকেই আসন্ন রাসিক নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হয়। খায়রুজ্জামান লিটনকে মনোনয়ন দেওয়ায় দলের সভানেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রাজশাহী নগর আওয়ামী লীগ আয়োজিত এ সংবাদ সম্মেলনে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, খায়রুজ্জামান লিটন রাজশাহী শহরকে বদলে দিয়েছেন। তার অসমাপ্ত কাজগুলো শেষ করতে তাকে মেয়র হিসেবে আবারও দরকার। এ জন্য তাকেই প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে। আমরা এ কারণে উচ্ছ্বসিত।

সংবাদ সম্মেলনে খায়রুজ্জামান লিটন বলেন, আমার সব সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপরেই ছেড়ে দিয়েছিলাম। তিনি আমাকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছেন। মনোনয়ন বোর্ডের সভা শেষে তার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি আমাকে জিতে আসতে বলেছেন। গত পাঁচ বছরে যেভাবে রাজশাহীর উন্নয়ন করেছি, মানুষের সেবা করেছি তাতে নগরবাসী আমাকে আবারও নির্বাচিত করবেন। সেই বিশ্বাস শহরের মানুষের প্রতি আমার আছে।

তিনি ছাড়াও মেয়র প্রার্থী হতে মহানগর আওয়ামী লীগের আরো দুই নেতা দলীয় মনোনয়নপত্র তুলেছিলেন। তারা হলেন- সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তাদের এ সংবাদ সম্মেলনে দেখা যায়নি। তবে দলীয় মনোনয়ন নিয়ে ভেদাভেদ ভুলে সবাইকে নৌকার জন্য কাজ করার আহ্বান জানিয়ে খায়রুজ্জামান লিটন বলেন, প্রত্যাশা যে কারোর থাকতেই পারে। তবে প্রার্থী ঠিক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারো এখন নৌকার বিরোধিতা করা উচিত হবে না। আমি চাই, সবাই এক হয়েই কাজ করবেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাফফর হোসেন, বর্তমান সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশাসহ নগর আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এসএস/জেএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।