ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ উদঘাটনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ উদঘাটনের দাবি

ঢাকা: রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ ও প্রকৃত কারণ উদঘাটনের দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শনিবার ( ১৫ এপ্রিল) সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এ দাবি করেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা প্রকাশ করে নিউ সুপার মার্কেটসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যবসাকেন্দ্রগুলো অগ্নিকাণ্ডের কারণে মারাত্মক অর্থনৈতিক ক্ষয়ক্ষতি হলো বলে উল্লেখ করে বিবৃতিতে তারা অবিলম্বে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানো ও আহতদের সুচিকিৎসা এবং পুনর্বাসনের জন্য ব্যবস্থা গ্রহণ করতে সরকারের প্রতি দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, রাজধানীতে বারবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে যা অত্যন্ত উদ্বেগ জনক। সারাদেশে এ ধরনের দুর্ঘটনা কেন বারবার সংঘটিত হচ্ছে তা অত্যন্ত গুরুত্বসহকারে বিবেচনায় নিয়ে কোনোরকম কারিগরি ত্রুটি, অব্যবস্থাপনা নাকি নাশকতা এ বিষয় খতিয়ে দেখতে হবে। একই সঙ্গে এসব দুর্ঘটনার পেছনে যদি কোনো গাফিলতি থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

বিবৃতিতে তারা আরও বলেন, ফায়ার সার্ভিসকে আরও আধুনিকীকরণ এবং ব্যবসাকেন্দ্রগুলোতে অগ্নি নির্বাপন ব্যবস্থাসহ সব নিরাপত্তা নিশ্চিত করতে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে।

বিবৃতিতে সিপিবির সভাপতি শাহ আলম ও সাধারণ সম্পাদক প্রিন্স বলেন, বারবার একই ঘটনা ঘটার পরও তেমন সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ আমাদের দৃষ্টিগোচর হয়নি। নিউ মার্কেটের এ ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে লাখ লাখ মানুষ জড়িত। ফায়ার সার্ভিস কর্তৃক ঝুঁকিপূর্ণ ঘোষণা করার পরও কোনো পূর্ব প্রস্তুতি বা সতর্কতা ছিল না বলে প্রতিয়মান। কাজেই এ দায়-দায়িত্ব পুরোপুরি সরকারকে নিয়ে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।