ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তিনবার স্থান পরিবর্তন করেও ইফতার আয়োজনে ব্যর্থ যুবদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
তিনবার স্থান পরিবর্তন করেও ইফতার আয়োজনে ব্যর্থ যুবদল

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে যুবদলের ঢাকা বিভাগীয় ইফতার মহফিল আয়োজনের কথা থাকলেও তিনবার স্থান পরিবর্তন করে শেষ পর্যন্ত সেটি বাতিল করেছে।  বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সর্বশেষ সোনারগাঁয়ে ইফতার মহফিলের আয়োজন করলেও পরে তা বাতিল করা হয়।

শুক্রবার ঢাকা বিভাগীয় ইফতার নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হবার কথা ছিল যুবদলের।

এর আগে গত মাসেই নারায়ণগঞ্জে ঢাকা বিভাগের সকল জেলার নেতাকর্মীদের নিয়ে ইফতার মহফিল আয়োজনের সিদ্ধান্ত হয় কেন্দ্র থেকে। পরে ইফতার আয়োজনের দায়িত্ব নেন জেলা ও মহানগর যুবদলের নেতারা। এ নিয়ে জেলা ও মহানগর যুবদলের মধ্যে প্রতিযোগিতা শুরু হয় কার নিয়ন্ত্রণে হবে ইফতার মহফিল। প্রথমে মহানগর যুবদলের পছন্দের স্থান শহরের খানপুর বরফকল মাঠে এ ইফতার আয়োজনের সিদ্ধান্ত হয়। পরে মাঠটি বিআইডব্লিউটিএ-এর অধীনে হওয়ায় তারা অনুমতি দেয়নি।  

এরপর জেলা যুবদলের অধীনে ইফতার আয়োজনের জন্য ফতুল্লার ফাজিলপুর মাঠ চূড়ান্ত হয়। সেখানে প্যান্ডেলসহ আয়োজন শুরু হলে জেলা ও মহানগর যুবদল, বিএনপি, ছাত্রদল এবং কেন্দ্রীয় নেতারাও সেখানে ঘুরে দেখেন ও কাজ এগিয়ে যায় আয়োজনের। বুধবার (১২ এপ্রিল) সেটি পুলিশের অনুমতি না থাকায় বাতিল করা হয়।  

এরপর রাতে সিদ্ধান্ত নেওয়া হয় সোনারগাঁয়ের মেঘনায় একটি মাঠে এ ইফতার মহফিল অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় নেতারা আশা করেছিলেন নারায়ণগঞ্জেই যেকোনো উপায়ে ইফতার মহফিল আয়োজন করতে পারবে জেলা ও মহানগর যুবদল। পরে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত জেলা পুলিশের অনুমতি চেয়ে সেখান থেকে কোনো গ্রিন বা রেড সিগন্যাল না পাওয়ায় সন্ধ্যায় কেন্দ্রীয় নেতাদের এখানে ইফতার মহফিল আয়োজন করতে পারবেন না বলে জানালে তারা ইফতার স্থগিত করেছেন।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি জানান, ইফতার আপাতত স্থগিত ঘোষণা করেছে কেন্দ্র। ১৬ এপ্রিল এটি নারায়ণগঞ্জের বাইরে অনুষ্ঠিত হবে।  

এদিকে নারায়ণগঞ্জের একটি অনুষ্ঠানে অংশ নিয়ে নারায়ণগঞ্জে যুবদলের ঢাকা বিভাগীয় ইফতার মহফিল ও সমাবেশকে কেন্দ্র করে বোমা হামলার পরিকল্পনা ছিল যুবদল নেতাদের, এমনটাই দাবি করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। নিজেদের ওপর নিজেরা বোমা মেরে তার ওপর দোষ চাপানোর চেষ্টা হচ্ছিল বলেও জানান তিনি।

শামীম ওসমান বলেন, আমাদের কাছে খবর ছিল ১৬ জুনের মতো যুবদলের ইফতার মহফিলের আগে বোমা হামলা ঘটানোর চেষ্টা করা হবে, যেখানে বহু মানুষ হতাহত হবে। এতে দোষ এসে পড়বে আওয়ামী লীগের ওপর, শামীম ওসমানের ওপর।

তিনি বলেন, ফতুল্লার ফাজিলপুরে একটি চিপার মধ্যে ঢাকা বিভাগীয় ইফতার মহফিলের আয়োজন করা হয়েছিল। বিএনপির বিভাগীয় ইফতার মহফিল হবে রাস্তার পাশে, বড় জায়গায়। কেন এমনটা করা হয়েছে সেটা নিয়েও প্রশ্ন রয়েছে।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
এমআরপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।