ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘১০ দফা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
‘১০ দফা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না’

পিরোজপুর: বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা ও পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, ‘সরকার যতক্ষণ পর্যন্ত বিএনপির ১০ দফা মেনে না নেবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। সরকারকে ১০ দফা মেনে নিতে বাধ্য করা হবে।

নতুবা এ সরকার পলানোর পথ পাবে না। আর এ ১০ দফা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমি ঘরে ফিরে যাব না। প্রয়োজন হলে আমার জীবন যাবে রাজপথে। এজন্য আমিসহ দলের নেতাকর্মীরা প্রস্তুত আছি। জনগণের ভোটাধিকার ফিরিয়ে না দেওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে।  

শনিবার (০৮ এপ্রিল) বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জেলার কাউখালীতে বিএনপির কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

এদিন বিকেলে কাউখালী কলেজ মাঠে উপজেলা বিএনপির আহ্বায়ক আহসান কবিরের সভাপতিত্বে ও জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত ওই কর্মসূচিতে উপজেলা বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তবে জেলার নাজিরপুরে পুলিশের বাঁধায় বিএনপির কেন্দ্র ঘোষিত ওই কর্মসূচি পণ্ড হয়ে গেছে বলে অভিযোগ করেছেন উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলাল।  

তিনি  জানান, কর্মসূচি আয়োজন করা হলে ওইদিন সকাল থেকে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নেয়। নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে আসলে তাদের কার্যালয়ে ঢুকতে বাঁধা দেওয়া হয়। এরআগে গত ৭ এপ্রিল রাতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করতে বড়িতে বাড়িতে অভিযান চালায় থানা পুলিশ।

নাজিরপুর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মো. তারিক আব্দুল্লাহ বাপ্পী জানান, তাকে গ্রেপ্তার করতে থানা পুলিশ শনিবার দুপুরে ও বিকালে দু’দফা তার বাসায় অভিযান চালায়। শুক্রবার (০৭ এপ্রিল) রাতে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান সিহাবকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ।

এ ব্যাপারে নাজিরপুর থানার ওসি মো. হুময়াযুন কবির বলেন, কর্মসূচিতে কাউকে বাঁধা দেয়া হয়নি। বরং সেখানে বিএনপির কেউ আসেননি। শান্তি-শৃঙ্খলা রক্ষা করতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছিলো।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।