ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগ দেশকে গভীর সংকটে ঠেলে দিয়েছে: খন্দকার মুক্তাদির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
আ.লীগ দেশকে গভীর সংকটে ঠেলে দিয়েছে: খন্দকার মুক্তাদির

সিলেট: আওয়ামী লীগ দেশকে গভীর সংকটের মধ্যে ঠেলে দিয়েছে। এই সংকট থেকে দেশেকে মুক্ত করতে হলে নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায় করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

শনিবার (৮ এপ্রিল) নগরের একটি কনভেনশন হলে জেলা বিএনপি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন দলটির চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মোক্তাদির।

ইফতার মাহফিলে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

খন্দকার আব্দুল মোক্তাদির তার বক্তব্যে বলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে গৃহবন্দি করে রাখা হয়েছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরতে দেওয়া হচ্ছে না। দেশের মানুষ আওয়ামী লীগের দুঃশাসনে অতিষ্ঠ হয়ে উঠেছে। লাগামহীন লুটপাট, দুর্নীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা হয়ে গেছে। রমজান মাসে দ্রব্যমূল্যের দাম কয়েকগুণ বেড়েছে। মানুষ ইফতার ও সেহরি করতে পারছে না। দেশে আজ গণতন্ত্র, বাকস্বাধীনতা, আইনের শাসন নেই।

ইফতার মাহফিলে আসার পথে পুলিশ তাকে তুলে নিয়েছিল উল্লেখ করে খন্দকার আব্দুল মোক্তাদির বলেন, আওয়ামী লীগ ইফতার মাহফিলেও মানুষকে যেতে দেয় না।

ইফতারপূর্বে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, তার ছেলে মরহুম আরাফাত রহমানের আত্মার মাগফেরাত, খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা কামনা এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনে যারা প্রাণ দিয়েছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।  

এসময় মোনাজাত পরিচালনা করেন ইফতার মাহফিল অনুষ্ঠানের সভাপতি সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বিএনপির চেয়ারপার্সন তারেক রহমান ঘোষিত ১০ দফা বাস্তবায়ন করে জনগণের নিকট দেশের মালিকানা বুঝিয়ে দিতে হবে। এই সরকারের পদত্যাগ নিশ্চিত করে জনগণের ভোটের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এসময় আরও বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট আশিক উদ্দিন আশুক, ফয়সল আহমেদ চৌধুরী, ইশতিয়াক সিদ্দিকি, অ্যাডভোকেট হাসান পাটোয়ারী রিপন, আজিজুর রহমান আজিজ, আলী আকবর, জসিম উদ্দিন, সারওয়ার হোসেন, নজরুল ইসলাম, ইসমাইল হোসেন সেলিম, শরীফুল হক, মুজিবুর রহমান চেয়ারম্যান, আব্দুল হাফিজ, আব্দুর রহমান, নোমান উদ্দিন মুরাদ, রায়হান এইচ খান প্রমুখ।

উল্লেখ্য, সিলেট জেলা বিএনপির ইফতার মাহফিলে যোগদানের পথে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে গ্রেপ্তার করে পুলিশ। এর কিছুক্ষণ পর তাকে ছেড়ে দেয়। ছাড়া পেয়েই ইফতার মাহফিলে যোগদান করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৮২৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
এনইউ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।