ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবাজারে আগুনের ঘটনায় বিএনপির উদ্বেগ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বঙ্গবাজারে আগুনের ঘটনায় বিএনপির উদ্বেগ

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

মঙ্গলবার (৪এপ্রিল) বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনের স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ঢাকার বঙ্গবাজারে ভয়াবহ আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় আমি গভীর উদ্বিগ্ন। ঈদের আগে দোকান ব্যবসায় বিনিয়োগকৃত অর্থ হারানো ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি। আগেও এ ধরনের যত ঘটনা ঘটেছে তার সুষ্ঠু তদন্ত কিংবা সুনির্দিষ্ট প্রতিকার হয়নি। এ সরকারের আমলে মানুষের জানমালের কোনো মূল্য নেই। একের পর এক এ ধরনের ঘটনা ঘটলেও সরকার তা রোধ করতে পারছে না।

তিনি বলেন, বঙ্গবাজারে আগুন লাগার ঘটনাটি রহস্যজনক। বর্তমান শাসকগোষ্ঠীর উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহিতাহীনতার কারণে এ ধরনের মর্মস্পর্শী ঘটনার বারবার  ঘটছে-যা কোনোক্রমেই কাম্য হতে পারে না।

বঙ্গবাজারের অগ্নিকান্ডসহ সকল অগ্নিকান্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করেন ফখরুল। একই সাথে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের নিকট জোর আহবান জানান তিনি।

বাংলাদেশ: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।