ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

রাজনীতি

আমরা বিএনপির মতো পদলেহন করি না: হাছান মাহমুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
আমরা বিএনপির মতো পদলেহন করি না: হাছান মাহমুদ

ঢাকা: আওয়ামী লীগ বিএনপির মতো পদলেহন করে না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের আমন্ত্রণে তার বাসায় আওয়ামী লীগের প্রতিনিধি দলের যাওয়া সম্পর্কে এ মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্য অধিদপ্তরের একটি গ্রন্থনার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় তিনি এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন। এ সময় উপস্থিত ছিলেন অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতৃত্বে প্রতিনিধি দলের বৈঠক হয়েছে। এ নিয়ে বিএনপি নেতারা বলছেন ক্ষমতায় যেতে তারা যদি কূটনৈতিকদের বাসায় ধরনা দেয়, তাহলে আওয়ামী লীগ নেতারা কেন গেল? আওয়ামী লীগের প্রতিনিধি দলকে মার্কিন রাষ্ট্রদূত মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন। সেখানে আমাদের সাধারণ সম্পাদকের নেতৃত্বে প্রতিনিধি দল গেছে। আমরা বিএনপির মতো তো রাত-বিরাতে গিয়ে ধরনা দিই না। তাদের আমন্ত্রণে আমরা গেছি।

হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্র আমাদের বন্ধুপ্রতীম রাষ্ট্র। গত ৫১ বছরের ইতিহাসে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতিতে তাদের অবদান আছে। নিরাপত্তা থেকে জঙ্গি দমনে তারা আমাদের সহযোগিতা করছে। বহুমাত্রিক সহযোগিতা তাদের সঙ্গে আছে। সেই দেশের রাষ্ট্রদূত যখন আমন্ত্রণ জানায়, সেখানে তো যেতেই হয়। সে জন্যই আমাদের প্রতিনিধি দল সেখানে গেছে। বিএনপির মতো পদলেহন করতে আমরা গিয়ে রাত-বিরেতে বসে থাকি না।

এ সময় মার্কিন মানবাধিকার সংস্থার প্রতিবেদন সম্পর্কে তাকে প্রশ্ন করেন সাংবাদিকরা। তথ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের এ প্রতিবেদন একপেশে এবং পক্ষপাতদুষ্ট সূত্র থেকে সংগ্রহ করা। যে কারণে প্রতিবেদনটি পক্ষপাতদুষ্ট।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।