ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘পাকিস্তান আমল ভালো ছিল বলাদের কবর রচনা করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
‘পাকিস্তান আমল ভালো ছিল বলাদের কবর রচনা করতে হবে’

ঢাকা: পাকিস্তান আমলে বাংলাদেশ কোন সূচকে ভালো ছিল প্রশ্ন করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যারা পাকিস্তান আমলে ভালো ছিল বলে, তাদের ভোটের মাধ্যমে রাজনৈতিক কবর রচনা করতে হবে।

বুধবার (২২ মার্চ) কানাডা প্রবাসী লেখক অ্যালভিন দিলীপ বাগচী রচিত ‘বাংলার স্থপতি’ গ্রন্থের মোড়ক উম্মোচন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এই মোড়ক উন্মোচন ও আলোচনা সভার আয়োজন করে বৃহত্তর ফরিদপুর সাংবাদিক ফোরাম।

আলোচনা সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, বিএনপি নেতারা দাবি করেন, পাকিস্তান আমলে নাকি আমরা ভালো ছিলাম। পাকিস্তান আমলে কোন সূচকে আমরা বর্তমান বাংলাদেশের চেয়ে ভালো ছিলাম, তা তথ্য-উপাত্তসহ প্রমাণ করুন।

তিনি আরও বলেন, পাকিস্তানি জেনারেলরা মুক্তিযুদ্ধে পরাজিত হয়ে এদেশ থেকে চলে গেছে। কিন্তু তাদের প্রেতাত্মা স্বাধীনতা বিরোধীরা এখনো এদেশে রয়ে গেছে। তারা পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারেনি। তাই সুযোগ পেলেই পাকিস্তানের প্রশংসা করতে তারা কার্পণ্য করে না।

বঙ্গবন্ধুর অবদানকে প্রশ্নবিদ্ধ করতে স্বাধীনতা পরবর্তী সময়ে অর্থ খরচ করে তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে দাবি করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, অনেক লেখককে ভাড়া করে বই লেখানো হয়েছে, সংবাদপত্রে নিউজ করানো হয়েছে। যার সবাই পরবর্তীতে মিথ্যা প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করা গেলেও তাঁর আদর্শকে হত্যা করা যায়নি। জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।

আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকুল আরেফিন মতিন, সাবেক সচিব ও প্রধানমন্ত্রীর বিশেষ প্রতিনিধি মো. শহীদুল্লাহ খন্দকার, ‘বাংলার স্থপতি’ গ্রন্থের লেখক এলভিন দিলীপ বাগচী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।