ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমরা নির্বাচনের পরে জাতীয় সরকার করবো: নোমান 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
আমরা নির্বাচনের পরে জাতীয় সরকার করবো: নোমান 

ঢাকা: বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে তবে সেই  নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, আমরা নির্বাচনের পরে জাতীয় সরকার গঠন করবো।

শুক্রবার (১৭ মার্চ) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাতীয়তাবাদী মোটর চালক দল আয়োজিত তেল, গ্যাস, বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধগতির প্রতিবাদে ‘প্রতিবাদ সভায়’ তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, আন্দোলন ছাড়া কোনো অপশক্তিই পরাজিত হয়নি। পৃথিবীতে যতো আন্দোলন হয়েছে সমস্ত আন্দোলনেই জনগন বিজয়ী  হয়েছে। বাংলাদেশে এরশাদ বিরোধী আন্দোলন আইয়ুব বিরোধী আন্দোলন আওয়ামী লীগ বিরোধী আন্দোলনে জনগন বিজয়ী  হয়েছে। এখনও আমরা জয়যুক্ত হবো। জনগণের ক্ষমতা জনগনের হাতেই ফিরিয়ে দেবো।

পৃথিবীর কোনো আন্দোলনই বিফলে যায়নি উল্লেখ করে বিএনপির এই বর্ষিয়ান নেতা বলেন, আমাদের আন্দোলনও বিফলে যাবে না। ছোট বড় সব রাজনৈতিক দল মিলে একটি ঐক্যবদ্ধ শক্তি গঠন হবে। তাদের সবাইকে নিয়ে বর্তমান সরকারকে পরাজিত করতে হবে। এই আন্দোলনে মটর চালক দলের সবাইকে ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া রাজনৈতিক কারণে কারাবন্দী আছেন, রাজনৈতিক ভাবেই তাকে মুক্ত করতে হবে। তিনি এখনো দলের চেয়ারপারসন আছেন এবং চেয়ারপারসন হিসেবেই জেলে গেছেন। তিনি সেভাবে বীরের বেশে আসবেন। এখানে তিনি রাজনীতি করতে পারবেন কিনা, করবেন কিনা এগুলো ষড়যন্ত্রমূলক বক্তব্য। চলমান আন্দোলনের গতি ব্যাপক ভাবে উপলব্ধি করার কারণে সেটাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য বিভিন্ন ধরনের ষড়যন্ত্র হবে, বিভিন্ন  আলোচনা হবে, আমরা সে আলোচনায় মাথা দেবো না, কোনো বক্তব্য দেওয়ারও দরকার নেই। দেশনেত্রী শুধু চেয়ারপারসনই নন তিনি গণতান্ত্রিক আনদোলনের দিশারি, তিনি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে নেতৃত্ব  দিয়েছেন, এরশাদকে বিতারিত করেছেন, আওয়ামী লীগকে পরাজিত করেছেন। সেই নেত্রী খালেদা জিয়া ভবিষ্যতে আবার গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করে দেশ সেবায় নিয়োজিত হবেন।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম রেজা বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শীপন বকাউলের সঞ্চালনায় আরও বক্তব্য দেন মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দীন খোকন, মোটর চালক দলের নেতা ফরিদ উদ্দীন রাজু, জুয়েল খন্দকার, মহিলা দলনেত্রী খালেদা ফেরদৌস প্রমুখ।   

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এমএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।