ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংবর্ধিত হলেন ফেনীর ১৩০ প্রবীণ আওয়ামী লীগ নেতাকর্মী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
সংবর্ধিত হলেন ফেনীর ১৩০ প্রবীণ আওয়ামী লীগ নেতাকর্মী

ফেনী: ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের ১৩০ প্রবীণ আওয়ামী লীগ নেতাকর্মীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।  

বুধবার (১৫ মার্চ) দুপুরে শহরের গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে ব্যতিক্রমী এ আয়োজনের উদ্যোগ নেয় উপজেলা আওয়ামী লীগ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

ফেনী সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি করিম উল্যাহ বি.কম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পিপি হাফেজ আহম্মদ।  

সংবর্ধনা পেয়ে অনুভূতি প্রকাশ করেন প্রবীণ আওয়ামী লীগ কর্মী মাস্টার কামাল উদ্দিন, ফিরোজা বেগম, আবুল মনসুর ভুঞা ও মাস্টার আবদুল কাইয়ুম।  

অনুষ্ঠানে জেলা, উপজেলা পর্যায়ের নেতারা অংশ নেন।

এ সময় ১৩০ জন প্রবীণ আওয়ামী লীগ নেতাদের গৌরবময় কর্মকাণ্ড নিয়ে ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। এছাড়া ’পথিকৃৎ’ নামে একটি সংবর্ধনা স্মারক প্রকাশ করা হয়। সংবর্ধনায় উত্তরীয় ও ক্রেস্ট এবং প্রবীণ নেতাদের শুভেচ্ছা উপহার তুলে দেন অতিথিরা।

ফেনী সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল জানান, মহান স্বাধীনতার মাসে পূর্বসুরী ত্যাগী ষাটোর্ধ্ব আওয়ামী লীগ নেতাকর্মীদের সংবর্ধনা দেওয়ার মাধ্যমে অতীত কার্যক্রম মূল্যায়ন দৃষ্টান্ত হয়ে থাকবে। তেমনিভাবে তারাও জীবন সায়াহ্নে সম্মানিত বোধ করেন। শুধু তাই নয়, আগামী দিনে বর্তমান প্রজন্মের নেতাকর্মীদের কাছে প্রেরণা হয়ে থাকবেন।

তিনি আরও জানান, প্রবীণ নেতাদের দলের অতীত কর্মকাণ্ড ও পরিচিতি নিয়ে বিশেষ প্রকাশনা ‘পথিকৃৎ’ এর মোড়ক উম্মোচন করা হয়। ২০০ পৃষ্ঠার বিশেষ এ প্রকাশনায় ১৩০ জন নেতার সংক্ষিপ্ত জীবনী তুলে ধরা হয়েছে। ওই প্রকাশনায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ‘বলিষ্ঠ এক বঙ্গবন্ধুকে দেখে এলাম নোয়াখালীতে’ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহম্মদ ‘আওয়ামী লীগের ইতিহাস ইতিহাস সংগ্রাম ও উন্নয়নের ইতিহাস’ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি ‘ফেনীর মাটিতে বঙ্গবন্ধু’ শিরোনামে লেখায় সমৃদ্ধ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।