ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দুর্ভিক্ষ-মন্দা কাটবে না: সালাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দুর্ভিক্ষ-মন্দা কাটবে না: সালাম ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় আসলে দেশের দুর্ভিক্ষ কাটবে না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

তিনি বলেন, আওয়ামী লীগ যদি আরো একবার ক্ষমতায় থাকে তাহলে দেশে দুর্ভিক্ষ বারবার আসবে একই সঙ্গে অর্থনৈতিক মন্দাও কাটবে না।

 

বুধবার (১৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে ড. খন্দকার মোশাররফ হোসেন রচিত ‘আমার রাজনীতির রোজনামচা’ গ্রন্থের মরুক উন্মোচন ও আলোচনা সভা তিনি এসব কথা বলেন।

আবদুস সালাম বলেন, শেখ হাসিনাকে বলতে চাই এনাফি ইজ এনাফ। আপনার ইচ্ছা হলো একজনকে মুক্তিযোদ্ধা বানায় দিলেন। ইচ্ছা হলো একজনকে রাজাকার বানায় দিলেন। উনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সংবিধান ভঙ্গ করবেন তারপরও কেউ কিছু বলতে পারবে না। আর আমরা কিছু বলতে গেলে বলে সংবিধানে নেই। আমি বলব বর্তমান সংবিধান কে বানিয়েছে। বাংলাদেশের সংবিধানে কেয়ারটেকার সরকার ছিল কিন্তু আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সেটা বদলিয়েছেন। আপনার এ বানানো সংবিধান দেশের জনগণ মানে না।

সালাম বলেন, যারা দেশের বুদ্ধিজীবী আছেন তাদের অনুরোধ করব আল্লাহর ওয়াস্তে নিজের চিন্তা বাদ দিয়ে দেশের চিন্তা করুন। আপনারা এমন ভাব করেন দেশটা আওয়ামী লীগের দেশের রাজা তারা। আর আমরা হচ্ছি প্রজা।  

তিনি বলেন, যারা বিএনপি করে তাদের জন্য খন্দকার মোশারফের এই বইটি একটা ইতিহাস হয়ে থাকবে। এ বইটিতে ২০২২ এর ডিসেম্বর পর্যন্ত বিএনপির রাজনীতির যত কিছু আছে তা সব কিছুই বইটিতে উল্লেখ আছে। বর্তমানে দেশের প্রতিটি পেশায় টাকা হলেই সব কিছু হওয়া যায়। প্রতিটা নেতাকর্মীর যদি বিএনপির ইতিহাস জানতে হয় তাহলে আমি মনে করি এ বইটা পড়া উচিত।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ারউল্লাহ চৌধুরী। সঞ্চালনা করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ড.খন্দকার মারুফ হোসেন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জিয়া পরিষদের সভাপতি ড. মো আব্দুল কুদ্দুস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশ সভাপতি এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কবি আবদুল হাই শিকদার ও বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. এ বি এম ওবায়দুল ইসলাম।  


বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।