ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিরোধী মত দমনে চরম পন্থা বেছে নিয়েছে সরকার: জাগপা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
বিরোধী মত দমনে চরম পন্থা বেছে নিয়েছে সরকার: জাগপা

ঢাকা: জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার (একাংশ) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, সারা‌দে‌শে বিনা উসকানিতে বিরোধী দলের কর্মসূচিতে পুলিশ, প্রশাসন ও আওয়ামী লীগ এবং তাদের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মামলা-হামলা করছে। দেশের বি‌ভিন্ন স্থা‌নে প্রশাসনকে ব্যবহার করে‌ বিরোধী দলীয় নেতাকর্মীদের প্রতি দমন-নিপীড়ন চালিয়ে বিরোধী মত দমনের চরম পন্থা বেছে নিয়েছে সরকার।


 
মঙ্গলবার (১৪মার্চ ) দুপু‌রে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা ব‌লেন।

এই জাগপা নেতা বলেন, পঞ্চগড়ে সাম্প্রতিক যে ঘটনা ঘটেছে, যাদের ওপর হামলা এবং ঘরবাড়িতে অগ্নিসংযোগ ও মালামাল লুটপাট, নিরীহ দুই ব্যক্তি নিহত হওয়া, শতাধিক ব্যক্তি আহত হওয়ার ঘটনা ন্যাক্কারজনক, দুঃখজনক ও অমানবিক। রাষ্ট্রের যে কোনো নাগরিকের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। পুলিশ জনগণের নিরাপত্তা বিধানে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। সময়মতো কঠোর ব্যবস্থা নিলে হয়তো এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটত না। পূর্বপরিকল্পিত বিধায় পুলিশ এই ঘটনার সময় ইচ্ছাকৃতভাবে নীরব ভূমিকা পালন করে, যাতে আহমদিয়াদের ঘরবাড়িতে দুষ্কৃতিকারীরা অগ্নিসংযোগ ও লুটপাটের সুযোগ পায়।

তিনি আরও বলেন, এই ঘটনা এবং ঘটনা-পরম্পরার গভীরে গেলে এটা স্পষ্ট যে এটা কোনো আকস্মিক বা বিচ্ছিন্ন ঘটনা নয়, বরং এটি রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত ও সুপরিকল্পিত। যখন বিরোধী দলগুলো জনগণের মৌলিক অধিকার নিয়ে রাজপথে আন্দোলন করছে। সরকার তখন বিরোধী দলের ওপর দোষ চাপিয়ে আতঙ্কের মধ্যে রাখার নীল নকশার অংশ হিসেবে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে।

খন্দকার লুৎফর রহমান বলেন, পুলিশ পঞ্চগড়ের ঘটনাকে কেন্দ্র করে ইতোমধ্যে এ পর্যন্ত বিরোধী দলের নেতাকর্মীদের নামে ২০টি মামলা দিয়েছে, ১২ হাজারেরও বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে এবং এ পর্যন্ত ১৮৭ জনকে গ্রেফতার করেছে। আমরা এই হামলা, গ্রেপ্তার, গুলি, মামলাও দমন-নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে অবিলম্বে গ্রেপ্তাকৃতদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলাকারীদের শাস্তি দাবি করছি।

এসময় আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, নগর জাগপা সভাপতি মোহাম্মদ হোসেন মোবারক, সাধারণ সম্পাদক  নজরুল ইসলাম, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু সাধারণ সম্পাদক কাওছার হামিদ প্রমুখ

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।