ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব বিলীন হবে: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব বিলীন হবে: লিটন

রাজশাহী: আগামী জাতীয় সংসদ নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব বিলীন হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১১ মার্চ) বিকেলে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা মোড়ে রাজশাহী যুবলীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি যদি নির্বাচনে না আসে, না আসবে। আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। কিন্তু যদি না আসে জোর করে আনার কিছু নেই। কাউকে সেধে নির্বাচনে আনতে হবে, এ দায়িত্ব তো জনগণ আমাদের দেয়নি, সংবিধান আমাদের দেয়নি। এ দায়িত্ব ওই দলেরই। বিএনপি যদি নির্বাচনে না আসে বিএনপির অস্তিত্বই হুমকির সম্মুখীন হবে। তারা এর আগে ২০১৪ সালে ভোট বর্জন করেছে, ২০১৮ সালে ভোট বর্জন করেছে এবং এবার নির্বাচন না করলে তাদের অস্তিত্ব বিলীন হবে। সেটি যদি তাদের কাছে ভালো লাগে, তাহলে সেটিই করুক, আমাদের কোনো আপত্তি নেই।

শান্তি সমাবেশে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, যারা এখন নির্বাচন নির্বাচন বলে প্রাণ দেন, নিরপেক্ষ নির্বাচন বলে জান দেন, তাদের বলতে চাই যেদিন ১৯৭৭ সালে জিয়াউর রহমানের হ্যাঁ ভোট আর না ভোট হয়েছিল, তখন আপনারা কোথায় ছিলেন? জিয়াউর রহমানকে রাষ্ট্রপতি চান কী চান না, হ্যাঁ ভোটে বাক্স ভর্তি, না ভোটের বাক্স খালি, সেদিন গণতন্ত্র কোথায় ছিল? ৭৯ সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে দয়া করে ৩৯টি আসন দেন, বাকি সব আসন নিয়ে চলে যান, সেদিন গণতন্ত্র কোথায় ছিল? যেদিন বাংলাদেশে খালেদা জিয়ার নেতৃত্বে ছাত্রদলের নেতারা মাস্তানি করে, টেন্ডারবাজি করে, চাঁদাবাজি করে, হল দখল করেছিল সেদিন গণতন্ত্র কোথায় ছিল? যেদিন হজের জন্য কেনা জাহাজে মেধাবী ছেলেদের নিয়ে গিয়ে মগজ ধোলাই করা হয়, সেদিন গণতন্ত্র কোথায় ছিল? এ সমস্ত কথা মনে রাখতে হবে। ভুলে গেলে চলবে না।

রাসিক মেয়র লিটন বলেন, আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দল। আওয়ামী লীগ গণতান্ত্রিক দল। পূর্ব পাকিস্তান আমল থেকে বর্তমান পর্যন্ত প্রত্যেকটি লড়াই-সংগ্রামে জনগণকে সঙ্গে নিয়ে করেছে একমাত্র বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগ জনগণের দল। জনগণের কল্যাণে রাজপথে আছে।

রাজশাহী মহানগর যুবলীগ সভাপতি রমজান আলীর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আখতার জাহান। সভায় আরও বক্তব্য দেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, রাসিকের প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রজব আলী, মহানগর যুবলীগের সহ-সভাপতি মোখলেছুর রহমান মুকুল প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ।

সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।