ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নাই: শাহজাহান মিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নাই: শাহজাহান মিয়া

রাজশাহী: এ সরকারের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নাই বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক শাহজাহান মিয়া।

শনিবার (১১ মার্চ) দুপুরে রাজশাহীতে বিএনপির মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

তিনি বলেন, এ সরকারের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নাই। জনগণকে সঙ্গে নিয়ে ও জনসম্পৃক্ততা বাড়িয়ে এ সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।

শাহজাহান মিয়া বলেন, দেশে চাল-ডাল থেকে শুরু করে সব নিত্যপণ্যের দাম বেড়ে জনগণের কেনার ক্ষমতার বাইরে চলে গেছে। এখনও যদি এ সরকার ক্ষমতায় থাকতে চায়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে টেনে নামিয়ে দেওয়া হবে। আজ দুর্নীতির মাধ্যমে এ সরকার হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। দেশকে অর্থ শূন্য করে ফেলেছে। তাই সরকারকে নামিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, আমি একজন বীর মুক্তিযোদ্ধা। দেশকে লুটপাট করে খাওয়ার জন্য আমরা যুদ্ধ করি নাই। আমরা যুদ্ধ করেছিলাম, একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য। এদেশে জনগণের ভোটের অধিকার, ভাতের অধিকার ও গণতান্ত্রিক অধিকারের জন্য আন্দোলন করেছিলেন।

এ সময় তিনি পুনরায় দেশে গণতান্ত্রিক সরকার কায়েম করতে আবারও যুদ্ধ করবেন উল্লেখ করে তিনি কঠোর আন্দোলনের হুমকি দেন।

রাজশাহী মহানগরীর মালোপাড়ায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা। রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ মামুনের সঞ্চালনায় মনাববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, জয়নাল আবেদিন শিবলী, শফিকুল ইসলাম শাফিক ও বজলুল হক মন্টু।

এছাড়া এ মানববন্ধনে মহানগর বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।