ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বরিশালে মানববন্ধন বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বরিশালে মানববন্ধন বিএনপির

বরিশাল:  সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বরিশালে মানববন্ধন করেছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি শ‌নিবার (১১ মার্চ) বেলা ১১টায় একযোগে পৃথক পৃথক স্থানে মানববন্ধন করে।

এর মধ্যে বরিশাল মহানগর বিএনপি নগ‌রের সদররোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনের আয়োজন করে।

এখানে মানববন্ধনে নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

মানবন্ধনে সভাপতিত্ব করেন, মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক।

উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মো. রহমত উল্লাহ, হাসান মামুন, এবায়দুল হক চাঁন।

এদিকে, নগরের জেলখানার মোড় এলাকায় মানববন্ধন করে উত্তর জেলা বিএনপি। মানববন্ধনে নেতৃত্ব দেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। সভাপতিত্ব করেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ।

অপরদিকে নগরের কাকলীর মোড় এলাকায় মানববন্ধন করে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি। এখানে মানববন্ধনে নেতৃত্ব দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগ অ‌্যাড‌ভো‌কেট বিলকিস জাহান শিরিন।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ঘোষণা করে আমরা আমাদের আন্দোলন শেষ করবো। আমরা যে ১০ দফার আন্দোলন করছি তার প্রধান দাবি এই সরকারের পদত্যাগ। কারণ বর্তমান সরকার দেশে দুঃশাসন, নির্যাতন চালাচ্ছে। দুঃশাসন, কর্তৃত্ববাদী, নির্যাতন নিপীড়নের মধ্য দিয়ে আজকে সারা বাংলাদেশকে নির্যাতনের একটি হাতিয়ার বানিয়ে মহা-আনন্দে তাদের সিংহাসনে দিন কাটাচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকারের দুঃশাসন ও গণতন্ত্র উত্তরণের জন্য বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে দরকার। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।