ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মধ্যবিত্ত শ্রেণি এখন সর্বহারা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মধ্যবিত্ত শ্রেণি এখন সর্বহারা’

ঢাকা: দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ চোখে সরিষা ফুল দেখছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দফায় দফায় গ্যাস বিদ্যুৎ পানি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মধ্যবিত্তরা এখন সর্বহারা শ্রেণিতে পরিণত হয়েছে। সরকার যখন গলা উচিয়ে দেশকে মধ্য আয়ের দেশ বলছে, তখন দেশে ধনি-গরিবের শ্রেণি বৈষম্য জ্যামিতিক হারে বাড়ছে।

খোলা আকাশের নিচে লাখ লাখ মানুষ বসবাস করছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে পুরানা পল্টন মসজিদ চত্বরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাংলাদেশ লেবার পার্টি, ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 ডা. ইরান বলেন, দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের কারণে দেশে দুর্ভিক্ষময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সমাজের সর্বত্র হাহাকার বিরাজ করছে, আর সরকার উন্নয়নের ঢেকুর তুলছে। মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতির কারণে মুদ্রাস্ফীতি ও ডলার সংকট বেড়েই চলছে। ন্যায় বিচার, জবাবদিহিতা ও সুশাসনের অভাবে সোনার বাংলা আজ শ্মশানে পরিণত হয়েছে। সরকারের লুটপাট ও অর্থপাচারের খেসারত গুনছে দেশের সাধারণ মানুষ। তাই খাই খাই রাজনীতি পরিহার করে অর্থবহ পরিবর্তনের জন্য দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

ঢাকা মহানগর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, সাংগঠনিক সম্পাদক কে এম ইসলাম, অর্থসম্পাদক রাসেল সিকদার, মহিলা সম্পাদিকা নাছিমা নাজনিন সরকার, ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সহ-সভাপতি মোহাম্মদ শুভ ও অর্থসম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

পরে মিছিলটি পুরানা পল্টন মোড়, তোপখানা রোড, বিজয়নগর, নাইটিঙ্গেল মোড় হয়ে হোটেল একাত্তর গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।