ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রতিযোগিতামূলক নির্বাচন চাই, বিএনপি ভোটে থাকুক: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
প্রতিযোগিতামূলক নির্বাচন চাই, বিএনপি ভোটে থাকুক: কাদের

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। বিএনপির মতো দল নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি। এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনী কর্মকর্তা হিসেবে ২২ তম রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির আগ্রহ না থাকার বিষয়ক মন্তব্যের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, এখানে তাদের আগ্রহ থাকবে না। দেশের সংবিধানে, গণতন্ত্রে তাদের কোনো আগ্রহ নেই। গণতন্ত্র ও সংবিধানে আগ্রহ না থাকলে রাষ্ট্রপতি কে হলো না হলো তা নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা। এ নিয়ে আমরা অবাক হইনি। বিএনপি এমনই বলবে এটা তাদের মুখে শোভা পাবে।

তিনি বলেন, পরিষ্কারভাবে বলতে চাই- আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। বিএনপির মতো দল নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা।

নতুন রাষ্ট্রপতি দায়িত্ব নেওয়ার পর সংবিধান অনুযায়ী কাজ করলেই আমরা খুশি। সংবিধান রাষ্ট্রপতিকে যে দায়িত্বভার দিয়েছেন সেটা তিনি করবেন, সংবিধানের বাইরে কিছু করার থাকবে না।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বিএনপির সংলাপেও আগ্রহ নেই। রাষ্ট্রপতি তাদের সংলাপে ডেকেছে যায়নি, ইসির সংলাপেও যায়নি। তারা সংলাপে বিশ্বাস করে বলে মনে হয় না।

বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হবে আগামী ২৩ এপ্রিল। এরপর পর শপথ নিয়ে ২২ তম রাষ্ট্রপতির দায়িত্বে আসবেন মো. সাহাবুদ্দিন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।