ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নওগাঁয় বিএনপির ৮০ নেতাকর্মীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
নওগাঁয় বিএনপির ৮০ নেতাকর্মীর নামে মামলা

নওগাঁ: নওগাঁ বিএনপির ‘পদযাত্রা’ ঘিরে সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক এনামুল হকসহ বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ৮০ জন নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে।

রোববার (১২ ফেব্রুয়ারি) সদর উপজেলা ছাত্রলীগের সদস্য মাহাবুবুল আলম বাদী হয়ে মারধর ও গাড়ি ভাঙচুরের অভিযোগে নওগাঁ সদর মডেল থানায় মামলাটি করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- তিলেকপুর ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক ইয়াছিন আলী, ওয়ার্ড যুবদলের সাংগঠনিক সম্পাদক চঞ্চল, ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. লাবু, সদর থানা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য মো. সুমন, সদর থানা ছাত্রদলের সদস্য সচিব মো. রুহুল আমিন, ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক চাঁনমুন চান, ৮ নম্বর ওয়ার্ড সম্পাদক মো. শাকিল সরদার, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল, ইউনিয়ন যুবদলের সদস্য মো. রায়হান, ৬ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি মো. ফিরোজ হোসেন, ইউনিয়ন বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক দুলাল হোসেন, ওয়ার্ড যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক বাদশা মিয়া ও ইউনিয়ন ছাত্রদলের সভাপতি শাকিব হোসেনসহ ৩০ জন।  

এছাড়াও অজ্ঞাত নামের অন্তত ৫০ জনকে আসামি করা হয়েছে মামলায়।

এজাহার সূত্রে জানা যায়, শনিবার দুপুরে নওগাঁ সদর উপজেলার তিলকপুর ইউনিয়নের আদম দুর্গাপুর নতুনহাট এলাকা হয়ে পদযাত্রা নিয়ে যাচ্ছিল বিএনপি। এ সময় আওয়ামী লীগের কিছু নেতাকর্মী শান্তি সমাবেশে যোগ দিতে যাচ্ছিলেন। বিএনপির মিছিলটি নতুনহাট এলাকায় আসলে হঠাৎই উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর চড়াও হয় বিএনপি নেতাকর্মীরা। ভাঙচুর করা হয় মোটরসাইকেল।

তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন বিএনপি নেতারা। জেলা আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক বলেন, ‘তিলকপুর ছাড়া জেলার ৯৮টি ইউনিয়নে আমরা শান্তিপূর্ণভাবে পদযাত্রা কর্মসূচি পালন করেছি। তিলকপুরে আওয়ামী লীগের কর্মীরা বিনা উসকানিতে আমাদের পদযাত্রায় বাধা ও হামলা করেছে। এতে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের পাঁচজন নেতাকর্মী আহত হয়েছেন।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, মারধর ও গাড়ি ভাঙচুরের অভিযোগে মাহবুবুল আলম নামের এক ব্যক্তি ৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করে একটি মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।