ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে ৮ মামলায় আসামি বিএনপির ১০৪৯ নেতাকর্মী, গ্রেফতার ৪  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
ময়মনসিংহে ৮ মামলায় আসামি বিএনপির ১০৪৯ নেতাকর্মী, গ্রেফতার ৪   গ্রেফতার বিএনপির ২ কর্মী

ময়মনসিংহ: বিএনপির ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে আবারও মামলার জালে আটকা পড়েছে ময়মনসিংহ জেলার হাজারো নেতাকর্মী। ফলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক সৃষ্টি হয়েছে।

   

রোববার (১২ ফেব্রুয়ারি) ও শনিবার (১১ ফেব্রুয়ারি) ময়মনসিংহের ৮ উপজেলায় দায়ের হওয়া ৮টি মামলায় আসামি হয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১০৪৯ নেতাকর্মী।

রোববার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলার সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে এদিন বিকেলে এসব মামলায় গ্রেফতার হওয়া বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪ নেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।    

তারা হলেন- ভালুকা উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান খান রাসেল (৪০), মল্লিকবাড়ি ইউনিয়ন যুবদলের সদস্য আজহার আলীকে (৪২), ঈশ্বরগঞ্জের মাইজবাগ ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক হাসমত উল্লাহ (৫০), একই ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ইয়াসিন (৩৮)।

সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের দেওয়া তথ্যমতে, ভালুকায় পুলিশের ওপর হামলা ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় আসামি হয়েছে ১৮১ জন। ত্রিশালে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২০জনকে আসামি করা হয়েছে। ধোবাউড়ায় ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি হয়েছে আরও ৩০ জন।

এছাড়াও মুক্তাগাছায় বিস্ফোরক আইনে ১৭৫জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। নান্দাইলে ২৩১ জন,  তারাকান্দায় ৩৩ এবং ঈশ্বরগঞ্জে ৬৭ জনকে আসামি করা হয়েছে।  

একই সঙ্গে সদর উপজেলার কোতোয়ালি মডেল থানায় ৩২ জনের নাম উল্লেখসহ ১০২ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের হয়েছে বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ।  

তিনি আরও জানান, পদযাত্রা কর্মসূচির আগের দিন সদর উপজেলার সিরতা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাজাহান মাস্টারকে কোনো ঘটনা ছাড়াই গ্রেফতার করা হয়েছে।    

এদিকে বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে এসব মামলা দায়ের এবং দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, বিএনপির জনবান্ধব কর্মসূচিতে জনসাধারণের ব্যাপক অংশগ্রহণে সরকারের মাথা খারাপ হয়ে গেছে। এখন তারা দেশের প্রত্যেক এলাকায় গায়েবি মামলা দায়ের করে বিএনপির নেতাকর্মীদের মনোবল নষ্ট করার ষড়যন্ত্র করছে। কিন্তু মামলা, হামলা ও গ্রেফতার করে এ ফ্যাসিস্ট সরকারের পতন ঠেকানো যাবে না। দেশের মানুষ এ ব্যর্থ সরকারের পদত্যাগ চায়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।