ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা, জয় ১ নম্বর সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা, জয় ১ নম্বর সদস্য

রংপুর: একজন আহ্বায়ক ও তিনজনকে যুগ্ম আহ্বায়ক করে রংপুর জেলা আওয়ামী লীগের ১০১ সদস্যের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে বাকি ৯৭ জন সদস্য।

কমিটির এক নম্বর সদস্য হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

শনিবার (১২ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এ কমিটি ঘোষণা করা হয়।

ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে ছায়াদত হোসেন বকুলকে আহ্বায়ক এবং মাজেদ আলী বাবলু, জয়নাল আবেদীন ও আনোয়ারুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। নতুন আহ্বায়ক কমিটির এক নম্বর সদস্য হয়েছেন সজীব ওয়াজেদ।  

এছাড়া রংপুর-৩ (মিঠাপুকুর) আসনের সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান, রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের সংসদ সদস্য টিপু মুনশি, সাবেক সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী সদস্য হিসেবে আছেন।

কমিটির সদস্য হিসেবে আরও আছেন জেলা আওয়ামী লীগের বিলুপ্ত কমিটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন আহমেদ ও রেজাউল করিম। সে সঙ্গে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেনও সদস্য হিসেবে আছেন।

গত ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন হয়। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হোসনে আরা লুৎফার ভরাডুবি নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এর চারদিন পর ১ জানুয়ারি রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে দুই সদস্যের জেলা ও মহানগরের নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বলেন, কেন্দ্র থেকে ১০১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি পরবর্তী সময়ে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।