ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার নেতৃত্বে বাংলা ভাষা সঠিক মর্যাদা পাচ্ছে: শাজাহান খান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
শেখ হাসিনার নেতৃত্বে বাংলা ভাষা সঠিক মর্যাদা পাচ্ছে: শাজাহান খান 

মাদারীপুর: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান বলেনছেন, ২১ ফেব্রুয়ারি যারা শহীদ হয়েছেন, তারা যে শুধু ভাষার জন্য শহীদ হয়েছেন তা কিন্তু নয়। তারা বাংলাদেশের স্বাধীনতার জন্যও বিশেষ ভূমিকা রেখেছেন।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার রাষ্ট্রের ক্ষমতায় এসে বাংলা ভাষাকে যথাযথ মর্যাদা দিয়েছেন।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জেলার সদর উপজেলার চরমুগরিয়া মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ের নতুন শহীদ মিনার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন শাজাহান খান।

এ সময় তিনি বলেন, আমরা মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি এবং শেখ হাসিনা রাষ্ট্রের ক্ষমতায় এসে বাংলা ভাষাকে যথাযথ মর্যাদা দিয়েছেন। এখন সর্বত্র বাংলা ভাষা রাষ্ট্রীয় ভাবে প্রচলিত হয়েছে। যথাযথ ব্যবহার হচ্ছে।

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মাদারীপুর পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর জেলা পরিষদের সদস্য মহিউদ্দিন, চরমুগরীয়া মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার আব্দুল হামিদসহ বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।