ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালে যুবলীগ ছাত্রলীগের কর্মকান্ডের দায়িত্ব আওয়ামী লীগ নেবে না- সৈয়দ আশরাফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৩ ঘণ্টা, জুন ২৭, ২০১০

ঢাকা: আওয়ামীলগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, হরতাল বিরোধী কোনো কর্মকাণ্ডে আওয়ামী লীগ নেই। যুবলীগ ও ছাত্রলীগ যা করছে তার দায়-দায়িত্ব আওয়ামী লীগ নেবেনা।



তিনি বলেন, এ দুটি সংগঠন আওয়ামী লীগের একটি ভ্রাতৃ সংগঠন মাত্র। হরতাল বিরোধী যে সব কর্মসূচি তারা পালন করছে তা নিজ দায়িত্বেই করছে।

আজ রোববার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সৈয়দ আশরাফ আরও বলেন, ‘আইন শৃঙ্খলা রক্ষায় যা কিছু করণীয় পুলিশবাহিনী নিজ দায়িত্ববোধ থেকে তা করছে। এখানেও আওয়ামী লীগের  কোনো সম্পৃক্ততা নেই। ’

শাহবাগে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় আওয়ামী, যুব কিংবা ছাত্র লীগের কারো জড়িত থাকার প্রমান নেই বলেও দাবি করেন তিনি।

এদিকে আওমীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ আজ দুপুর সাড়ে বারটায় দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘হরতাল সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। ’

তিনি বলেন, বিএনপি জনগণকে ভয় দেখিয়ে হরতাল করতে চেয়েছিল। কিন্তু তাদের এ প্রত্যাশা ব্যর্থ হয়েছে। ভয় দেখিয়ে হরতাল সফল করা যায় না।

তিনি বলেন, গত রাত থেকেই বিএনপি বিভিন্ন জায়গায় গাড়িতে আগুন দিয়ে ও ভাংচুর করে চেষ্টা করেছিল মানুষ যেন আতংকে  ঘরে বসে থাকে। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে।

সকাল থেকেই রাজধানীতে জীবনযাত্রা স্বাভাবিক ছিল উল্লেখ করে তিনি বলেন, বিএনপি বিভিন্ন জায়গায় ভাংচুর চালিয়েছে তারপরও তারা হরতাল সফল করতে পারেনি।

বাংলাদেশ সময় ১৩৫৮ ঘণ্টা, জুন ২৭, ২০১০
ইউবি/এসকে/এমএএম/এজেড/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।