ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শাহজাহানপুরে দু’টি পেট্রোল বোমা বিস্ফোরণ, উত্তেজনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, জুন ২৭, ২০১০

ঢাকা: রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে দুটি পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনার পরপরই সেখানে র‌্যাব ও পুলিশের যৌথ অভিযান জোরদার করা হয়েছে।



সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের গ্রেফতার হওয়ার খবরে স্থানীয় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দিলে নেতাকর্মীরা শাহজাহানপুর রেলওয়ে কলোনির ভেতরে অবস্থান নেন। এক পর্যায়ে পুলিশ ও র‌্যাবের প্রায় চারশ’ সদস্য ওই কলোনিতে অভিযান চালিয়ে পাঁচ জনকে আটক করে। এসময় উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং আইনশৃঙ্খল রক্ষাকারী বাহিনীর প্রতি ইটপাটকেল ছোঁড়া হয়। এক পর্যায়ে ১১টা ৪০ মিনিটে পুলিশ ও র‌্যাব সদস্যদের লক্ষ্য করে দু’টি পেট্রোল বোমা নিক্ষেপ করে বিক্ষোভকারীরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়েছে বলে জানা যায়নি।

এ বিস্ফোরণের পরপরই পুলিশ ও র‌্যাবের আরো প্রায় ৫০টি টহল গাড়ি ছুটে গিয়ে পুরো কলোনি ঘিরে ফেলে। এ প্রতিবেদন তৈরি করা পর্যন্ত কলোনির প্রতিটি বাড়িতে তল্লাশি চলছিল।

সেখানে কয়েক শ’ কর্মী জড়ো হয়ে বিক্ষোভের প্রস্তুতি নিচ্ছে। পুলিশ ও বিক্ষোভকারীরা মুখোমুখি অবস্থান নিলে গোটা এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এদিকে, ১২টার দিকে মির্জা আব্বাসের স্ত্রী মহিলা দলের সহ-সভাপতি আফরোজা আব্বাসের নেতৃত্বে সংগঠিত হওয়া একটি মিছিল পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

বাংলাদেশ সময় ১২১৭ ঘণ্টা, জুন ২৭, ২০১০
এসআরআর/এসএফ/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad