ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশে নেতাকর্মীদের ঢল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশে নেতাকর্মীদের ঢল

রংপুর: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রংপুরের গ্রান্ড হোটেল মোডে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকে সমাবেশে নেতাকর্মীরা আসতে শুরু করে।

এখন তা সমাবেশস্থলসহ প্রধান সড়ক ও তার আশে-পাশে ঢল নেমেছে। বিকেল তিনটায় এ সমাবেশ শুরুর কথা রয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলটির নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রংপুরে বিভাগীয় সমাবেশ পালনের ঘোষণা দেওয়া হয়। সমাবেশ সফল করতে ইতোমধ্যে মহানগর, জেলা ও উপজেলাগুলোয় লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা।

সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বিশেষ অতিথি হিসেবে থাকবেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু ও বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আবদুল খালেক।

এ বিষয়ে সদস্যসচিব মাহফুজ উন নবী বলেন, আওয়ামী লীগ সরকারের দমন-পীড়ন ও নির্যাতনের প্রতিবাদ এবং বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপণ্যের দাম কমানোসহ ১০ দফা দাবিতে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। নগরীর গ্রাণ্ড হোটেল মোড়ে বিএনপির অফিসের সামনে বিকেল দেড়টা থেকে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হবে। এজন্য দলের পক্ষ থেকে নিয়মিত লিফলেট বিতরণ ও প্রচার-প্রচারণাও চালানো হচ্ছে।

শনিবার দুপুর ৩টায় এই সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। কিন্তু তার এক ঘণ্টা আগেই দুপুর একটা নাগাদ সেখানে জড়ো হয়েছেন কয়েক হাজার নেতাকর্মী। লোকে-লোকারণ্য হয়ে গেছে গ্রান্ড হোটেল মোড এলাকা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে গ্রান্ড হোটেল মোড।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।