ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ, সতর্ক পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
সিলেটে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ, সতর্ক পুলিশ

সিলেট: সিলেটে একই দিনে পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও বিএনপি।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) নগরে এক ঘণ্টার ব্যবধানে দুই দল কর্মসূচি আহ্বান করেছে।

এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ওইদিন বেলা ২টায় নগরের রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। আর বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ক্ষমতাসীন আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশ’ অনুষ্ঠিত হবে। উভয় দলই কর্মসূচি সফলের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে এবং কর্মসূচি সফল করতে নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছে।  

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) সুদীপ দাস বলেন, একই দিনে আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচি ঘিরে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে।

সিলেট জেলা বিএনপির নেতারা জানান, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির ১০ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জানুয়ারি মাসের শেষ সপ্তাহে সিলেটে বিভাগীয় সমাবেশ পালনের ঘোষণা দেওয়া হয়। পরে সমাবেশের স্থান নির্বাচন শেষে বিষয়টি মহানগর পুলিশ কমিশনারকে লিখিতভাবে দলটির পক্ষ থেকে অবহিতও করা হয়। সমাবেশ সফল করতে নগরী ও উপজেলাগুলোয় বিএনপির নেতাকর্মীরা লিফলেট বিতরণ ও গণসংযোগ শুরু করেন।

এদিকে, বুধবার রাতে বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে শান্তি সমাবেশের কর্মসূচি ঘোষণা করে জেলা ও মহানগর আওয়ামী লীগ। শনিবার বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।  

ঘোষিত এ সমাবেশ সফলে দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান এবং মহানগর আ.লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) শান্তি সমাবেশ সফল করার লক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের পরামর্শ সভা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার রাতে মাছুদিঘীরপার জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খানের সঞ্চালনায় পরামর্শ সভায় শান্তি সমাবেশকে সফল করতে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
এনইউ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।