ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

রাজনীতি

গাইবান্ধা জেলা জামায়াতের আমিরসহ ২ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
গাইবান্ধা জেলা জামায়াতের আমিরসহ ২ নেতা কারাগারে

গাইবান্ধা: নাশকতা মামলায় গাইবান্ধা জেলা জামায়াতের আমির আব্দুল করিম (৬৫) ও সদরের বল্লমঝাড় ইউনিয়ন জামায়াতের আমির আবদুল্লাহ আল মাহমুদকে (৪০) আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে তাদের গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়।

আব্দুল করিম লক্ষীপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের ও আবদুল্লাহ আল মাহমুদ উত্তর ধানগড়া এলাকার বাসিন্দা।

তাদের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(১)/২৫-ডি ও বিস্ফোরক আইনের ৩/৪ ধারায় মামলাসহ একাধিক নাশকতার মামলা রয়েছে।

পুলিশ জানায়, ১ জানুয়ারি সকালে সদর উপজেলার খোলাহাটী ইউনিয়নের আলফালা মসজিদে গোপন বৈঠকে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করছিলেন জামায়াতের নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ গেলে পালিয়ে যান তারা।  

সেই দিনই পুলিশ বাদী হয়ে ১৮ জন জামায়াত নেতার নাম উল্লেখ করে ৪০ জনের নামে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করে। ওই মামলায় গত বৃহস্পতিবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুই জামায়াত নেতাকে গ্রেফতার করা হয়।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, নাশকতা মামলায় গ্রেফতার দুই জামায়াত নেতাকে দুপুরে আদালতে হাজির করা হয়। এসময় বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে বিকেলে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।