ঢাকা, রবিবার, ১৯ চৈত্র ১৪২৯, ০২ এপ্রিল ২০২৩, ১০ রমজান ১৪৪৪

রাজনীতি

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাড়িতে অগ্নিসংযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির  খোকনের বাড়িতে অগ্নিসংযোগ

নরসিংদী: বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।  

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ৯টায় সদর উপজেলার চিনিশপুর এলাকায় খোকনের বাড়িতে এ হামলা চালানো হয়।

খোকনের বাড়িটি জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহার করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও মেহেদী হাসান রিফাতকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের জেলা কমিটি ঘোষণা করা হয়। ছাত্রদলের কমিটিতে পদ না পেয়ে অনেকের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। রাত ৯টার দিকে চিনিশপুরের তিতাস গ্যাস অফিসের সামনে ২০ থেকে ২৫ জনের একটি দল ছাত্রদলের ‘নবগঠিত এ কমিটি মানি না, মানব না’ স্লোগান দিয়ে মশালসহ খোকনের বাড়ির দিকে যায়। এসময় তাদের কাছে লাঠি ও চাপাতি ছিল। তারা মিছিল নিয়ে এসে বাড়ির প্রধান ফটকের ছোট গেট ভেঙে ভেতরে প্রবেশ করেন। এসময় ভেতরের ব্যানার, ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়। তারা ভবনের জানালার কাঁচ ভেঙে ভেতরে মশাল ছুড়ে ফেললে ভেতরে থাকা চেয়ারসহ অফিসের আসবাবপত্রে আগুন ধরে যায়। পরে তারা মিছিল নিয়ে জেলখানার দিকে চলে যান। পরে খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল মান্নান আসছারীর নেতৃত্বে ঘটনাস্থলে আসে একটি ইউনিট। কিন্তু এর আগেই আশেপাশের লোকরা এসে আগুন নিভিয়ে ফেলেন।

বাড়ির কেয়ারটেকার কাজল বলেন, আমি ভবনের ভেতরে ছিলাম। হঠাৎ একটি মিছিলের শব্দ শুনতে পেলাম। তারা গেট ভেঙে ভেতরে ঢুকে ব্যাপক ভাঙচুর করেছেন।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহীসহ বিভিন্ন নেতৃবৃন্দ। জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী বলেন, আজ জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করায় পদবঞ্চিতদের মধ্যে কিছুটা উত্তেজনা ছিল। কিন্তু এ ঘটনায় তারা জড়িত কিনা বলতে পারছি না। বাড়ির সিসি ক্যামেরা দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন,  ছাত্রদলের কমিটি আমি ঘোষণা করিনি। আমাদের নেতা তারেক রহমান এ কমিটি দিয়েছেন। এ ঘটনায় আমার বাড়ি ও অফিস কেন ভাঙচুর করা হবে?

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া বলেন, কে বা কারা মশাল মিছিল নিয়ে গিয়ে বাসভবনের নিচতলায় অগ্নিসংযোগ করেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa