ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

রাজনীতি

মাগুরায় বিএনপির ৪৫ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
মাগুরায় বিএনপির ৪৫ নেতাকর্মী কারাগারে

মাগুরা: বিস্ফোরক দ্রব্য আইনে দায়েরকৃত মামলায় মাগুরা শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪৫ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরের দিকে তারা মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে তাদের কারাগারে পাঠানোর নিদের্শ দেন বিচারক।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিজানুর রহমান জানান, গত বছরের ০৫ নভেম্বর শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি ও  সাবেক উপজেলা চেয়ারম্যান বদরুল আলম হিরো ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলামসহ ৫৫ জন নেতাকর্মীর নামে শ্রীপুর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়। শ্রীপুর থানা পুলিশ এ মামলা দায়ের করে। মামলায় আসামিরা হাইকোর্টে জামিনে থাকার পর বৃস্পতিবার দুপুরে মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালতের বিচারক ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন ৫৫ আসামির মধ্যে অসুস্থতাজনিত কারণে ১০ জনের জামিন মঞ্জুর করেন।  

অন্যদিকে, শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বদরুল আলম হিরো ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলামসহ ৪৫ জনের জমিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষে আইনজীবী মিজনিুর রহমান বলেন, মামলাটির সম্পূর্ণ মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত। যে কারণে তারা দলীয় নেতাকর্মীদের জামিনের জন্য উচ্চ আদালতে আপিল করবেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।