ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদ্বেষমূলক প্রচারণা থেকে বিরত থাকার আহ্বান ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
বিদ্বেষমূলক প্রচারণা থেকে বিরত থাকার আহ্বান ফখরুলের সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: বিএনপিকে নিয়ে বিদ্বেষমূলক প্রচারণা থেকে বিরত থাকতে বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির প্রতি আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

সাংবাদিকদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আমি মিডিয়া সংক্রান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ সেনসিটিভ একটি বিষয় তুলে ধরতে চাই। আপনারা কিছু মনে করবেন না। একটি পার্টিকুলার চ্যানেলের নাম বলতে বাধ্য হচ্ছি। যদিও নাম বলা উচিত ছিল না তারপরও বলছি।  

তিনি বলেন, সময় চ্যানেল গতকাল (২৫ জানুয়ারি) একটি ফিচার করেছে। আমি মনে করি এটি সুস্থ সাংবাদিকতা নয়। নিরপেক্ষ সাংবাদিকতার শামিল নয়। বর্তমানে গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন চলছে, সেটি এর পেছনে প্রায় ছুরিকাঘাত করার মতো, পুরোপুরিভাবে একটি পক্ষ অবলম্বন করা।

বিএনপি মহাসচিব বলেন, সময় একটি মেইনস্ট্রিম চ্যানেল। এদেশের মানুষ একে পুরোপুরিভাবে বিশ্বাস করে, আস্থা রাখে। সেই ক্ষেত্রে...। অন্যান্য চ্যানেল বা পত্রিকাগুলো নিঃসন্দেহে জনগণের কথাগুলো তুলে ধরছে। গণতন্ত্রের পক্ষে কথা বলছে।  

তিনি বলেন, সময় টিভির এই ধরনের ডকুমেন্টারি প্রচার করা আমি মনে করি নিঃসন্দেহে অনভিপ্রেত। অশালীন বলব না, একেবারেই মিথ্যা প্রচার। আমি আশা করব, সময় চ্যানেল এটি সম্পূর্ণ বন্ধ করবে। একটি দলের প্রতি বিদ্বেষমূলক প্রচার না হয়, সেদিকে তারা খেয়াল রাখবে।

মির্জা ফখরুল বলেন, একটি কথা সবসময় আমাদের সবার মনে রাখা উচিত। আমরা গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করছি। এখানে কোনো ব্যক্তি, কোনো দল বা সংগঠনের জন্য আন্দোলন করছি না। তাদের ক্ষমতায় বসানোর জন্য আন্দোলন করছি না।  
তিনি বলেন, আমরা জনগণের ভোটের অধিকার ফেরত পাওয়ার জন্য আন্দোলন করছি। তাদের কথা বলার অধিকার ফেরত পাওয়ার জন্য আন্দোলন করছি। সেই ক্ষেত্রে এই ধরনের বিদ্বেষমূলক প্রচারণা শুধুমাত্র ফ্যাসিবাদী শক্তিকেই শক্তিশালী করবে। আশা করব আপনারা এ ধরনের প্রচার থেকে বিরত থাকবেন এবং একটি সুস্থ অবস্থায় যেন গণমাধ্যমের সঙ্গে কাজ করতে পারি, সেই রকম পরিবেশ তৈরি করবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, আবদুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, আমিনুল হক, রফিকুল আলম মজনু, মহিলা দলের আফরোজা আব্বাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এমএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।