ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টনে হরতালের প্রথম মিছিল-পিকেটিং, শাহবাগে ছাত্রদল-ছাত্রলীগ ধাওয়া পাল্টা ধাওয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, জুন ২৬, ২০১০
নয়াপল্টনে হরতালের প্রথম মিছিল-পিকেটিং, শাহবাগে ছাত্রদল-ছাত্রলীগ ধাওয়া পাল্টা ধাওয়া

ঢাকা: প্রধান বিরোধী দল বিএনপি’র ডাকে হরতাল চলছে। সকাল সাড়ে ৭টায় নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বের হয় হরতালের প্রথম মিছিল।



মিছিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, বিরোধী দলের চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক এমপি, ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী-খান সোহেল, নাজিমউদ্দিন আলম এমপি মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ ৪ শতাধিক নেতাকর্মী মিছিলে অংশ নেয়।

মিছিলটি নয়াপল্টন থেকে কাকরাইল নাইট্যাঙ্গেল মোড়ে এসে পুলিশ ব্যারিকেটের মুখে পড়ে। এখান থেকে পেছন ঘুড়ে ফকিরাপুল হয়ে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এদিকে আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান, সকাল ৮টার দিকে শাহবাগ মোড়ে ছাত্রদল মিছিল নিয়ে গেলে ছাত্রলীগ তাদের প্রতিহত করার চেষ্টা করে। উভয়ের মধ্যে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এমপি সামান্য আহত হন। ছাত্রদল সভাপতি সুলাতান সালাউদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আলীমসহ ছাত্রদলের কয়েক শ’ নেতাকর্মী বিক্ষোভ মিছিলে অংশ নেন। পুলিশ ও ছাত্রলীগের বাধার মুখে ছাত্রদল শেষ পর্যন্ত পিজি হাসপাতাল চত্ত্বরে আশ্রয় নেয়।

হামলার ব্যাপারে ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমরা শাহবাগ মোড়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করছিলাম। কিন্তু বিনা উস্কানিতে ছাত্রলীগ ও পুলিশ আমাদের উপর হামলা করে। ’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি সোহেল রানা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, শাহবাগ মোড়ে ছাত্রদল পিকেটিং করতে গেলে পুলিশ বাধা দেয়। সেখানে ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই। ’

বাংলাদেশ সময় ০৮৫০ ঘণ্টা, ২৭ জুন ২০১০
এমএম/এজেড/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad