ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফেনী আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি সমর্থিতদের নিরঙ্কুশ বিজয় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
ফেনী আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি সমর্থিতদের নিরঙ্কুশ বিজয়  ছবি: সংগৃহীত

ফেনী: ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদের নিরঙ্কুশ বিজয় হয়েছে। আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে এক সহ-সভাপতি ও তিন সদস্য নির্বাচিত হন।

শনিবার (২১ জানুয়ারি) ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচন হয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমিতি ভবনে ভোটগ্রহণ চলে।  রাত ১১টার দিকে আসে নির্বাচনের ফলাফল।

নির্বাচনে মোট ৩২৫ জন ভোটারের মধ্যে ৩১৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সন্ধ্যায় ভোট গণনা শুরু হয় এবং রাত ১১টায় নির্বাচন কমিশনার সমিতির বর্তমান সভাপতি মো. নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ গিয়াস উদ্দিন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে সভাপতি নির্বাচিত হন বিএনপি সমর্থিত আবুল বশর চৌধুরী, সহ-সভাপতি দিলিপ কুমার সাহা ও  করিমুল হক দুলাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

সাধারণ সম্পাদক নির্বাচিত হন বিএনপি সমর্থিত আমিনুল করিম মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছে আবদুল কাইয়ুম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদ হোসেন কমল, অডিটর  নাজমুল হোসেন, অর্থ সম্পাদক রিয়াজ উদ্দিন সুজন ও লাইব্রেরি সম্পাদক নির্বাচিত হয়েছেন মাহমুদুল হাসান।

এছাড়া ছয় সদস্য পদের তিনটিতে বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্যপরিষদের প্রথম তিনজন ও আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের তিনজন নির্বাচিত হন।  

তারা হলেন- মোহাম্মদ জিয়াউল হায়দার ফরহাদ, নিজামুল আলম, মোহাম্মদ ইউছুপ টিপু, কাজী বুলবুল আহমেদ সোহাগ, আবদুল্লাহ আল মামুন ভূঞা ও মোহাম্মদ ফেরদৌস আলম আরমান।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।