ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢিলেঢালাভাবে হরতালের প্রথম ঘণ্টা অতিবাহিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, জুন ২৬, ২০১০

ঢাকা: বিএনপির ডাকে আজ দেশব্যাপী সকাল-সন্ধ্যার হরতালের প্রথম ঘণ্টা রাজধানীতে ঢিলেঢালা ভাবে অতিবাহিত হয়েছে। সকাল ৭টা পর্যন্ত রাজধানী ঢাকার বিভিন্ন রাজপথে প্রাইভেটকারসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করতে দেখা যায়।



সকাল সাতটায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদও পাওয়া যায়নি।  

হরতাল কর্মসূচী পালনে পিকেটিং করতে রাজধানীর ২৬টি পয়েন্টে অবস্থান নেওয়ার কথা জানিয়েছে বিএনপি। তবে সকাল সাতটা পর্যন্ত কোথাও পিকেটিংকারীদের দেখা যায়নি।

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনও হরতালকে প্রতিহত করতে মাঠে থাকার ঘোষণা দিয়েছে। এদিকে পুলিশের পক্ষ থেকেও প্রধান সড়কগুলোতে মিছিল-পিকেটিং করা নিষিদ্ধ করা হয়েছে।  

প্রায় সাড়ে তিন বছর পর দেশে হরতাল কর্মসূচী পালিত হচ্ছে।

সকাল থেকেই বিভিন্ন পয়েন্টে পুলিশ অবস্থান নিয়েছে।     

ঢাকা মেট্রোপলিটান পুলিশ সূত্র জানায়, রাজধানীর ৯টি সেক্টরে প্রায় ১০ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। ৪৫১টি স্থানে ৭৪টি স্ট্রাইকিং মোবাইল, ১৩৫টি মোবাইল টহল, ১৫টি স্ট্রাইকিং রিজার্ভ এবং ২৯টি ক্যামেরাসহ ইনসিডেন্স কাম এভিডেন্স টিম মোতায়েন থাকবে।

এছাড়া পুলিশ কন্ট্রোল রুমে স্ট্রাইকিং রিজার্ভ এবং সাদা পোশাকে ডিবির বিশেষ দলও মাঠে থাকবে।  

গত ১৯ মে পল্টন ময়দানে দলের মহাসমাবেশ থেকে সারাদেশে এই হরতাল কর্মসূচি ঘোষণা করেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।

গ্যাস-বিদ্যুৎ-পানি সমস্যার সমাধান, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত, বিচার বিভাগের ওপর হস্তপে বন্ধ, দমন-নির্যাতন ও টেন্ডারবাজি-দখলবাজি বন্ধ, ভারতের সঙ্গে করা চুক্তি বাতিল, নির্বাচন কমিশনের পদত্যাগ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, দলীয়করণ বন্ধ করার দাবিতে হরতাল ডাকে বিএনপি।

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, ২৭ জুন ২০১০
একেআর/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।