ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু নয়াপল্টনে বিএনপির সমাবেশ ছবি: সংগৃহীত

ঢাকা: যুগপৎ আন্দোলনে ঘোষিত ১০ দফা বাস্তবায়ন এবং বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশ শুরু হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে এ সমাবেশ শুরু হয়।

সম্রবশ শেষে বিকেল সাড়ে তিনটার দিকে বিক্ষোভ মিছিল করবে দলটি।

এদিক কর্মসূচিতে যোগ দিতে এরই মধ্যে নয়াপল্টনে উপস্থিত হয়েছেন বিনেপির কেন্দ্রীয় নেতারা। দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী সমাবেশস্থলে জড়ো হয়েছেন। পোস্টার ও ব্যানার হাতে সরকারবিরোধী স্লোগান দিচ্ছেন তারা।

অপরদিকে বিএনপির এই কর্মসূচিকে ঘিরে আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বেড়েছে। প্রতিটি মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। আজকের বিক্ষোভ ও সমাবেশ  সরকার পতনে বিএনপি ও সমমনা দলগুলোর যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এ কর্মসূচি থেকে আগামী ২৫ জানুয়ারি আবারও বিক্ষোভ-সমাবেশের কর্মসূচি ঘোষণা করতে পারে এমনটি জানিয়েছেন বিএনপি নেতারা । ২৫ জানুয়ারি দিনটিকে বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উল্লেখ করে কর্মসূচি ঘোষণা দিতে পারে।

গত ১১ জানুয়ারি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি থেকে আজকের এই কর্মসূচির ঘোষণা দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।