ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘শেখ হাসিনার নিরন্তর সংগ্রামের সুফল আমরা পাচ্ছি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
‘শেখ হাসিনার নিরন্তর সংগ্রামের সুফল আমরা পাচ্ছি’

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের নির্বাচন কমিটির কো-চেয়ারম্যানের পদে অধিষ্ঠিত হওয়া সদ্য অবসরপ্রাপ্ত মন্ত্রী পরিষদ সচিব কবির আনোয়ার বলেছেন, লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন ও সার্বভৌমত্ব যে বাঙালি জাতির অস্তিত্ব প্রকাশ পেয়েছিল। জাতির পিতাকে হত্যার মধ্য তা একেবারে অন্ধকারে নিমজ্জিত হয়।

আমরা আবার পথ হারিয়ে ফেলি। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোকবর্তিকা হয়ে ফিরে এলেন বাংলার গরিব-দুঃখী মানুষের কাছে। দীর্ঘ ৪০-৪২ বছর ধরে শেখ হাসিনার নিরন্তর সংগ্রামের সুফল আমরা পাচ্ছি।  

রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় পৌরসভার উদ্যোগে তাকে দেওয়া নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আল্লাহতালা যদি সুস্থ রাখেন, বাংলাদেশের কোনো ষড়যন্ত্র, কোনো আন্তর্জাতিক ষড়যন্ত্র তাকে রুখতে পারবে না। কারণ তিনি শুধু বাংলার নেত্রী নন, সমস্ত পৃথিবীর মেহনতি মানুষের নেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করেছেন।  প্রধানমন্ত্রীর সূদুরপ্রসারী সিদ্ধান্ত গ্রহণের ফলে আমাদের বড় মধ্যবিত্ত শ্রেণি গড়ে উঠেছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে আজকে আমরা সারা বিশ্বের মাঝে উন্নয়নের রোল মডেল হিসেবে স্থান পেয়েছি।  

বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, যে ঘাতক রাজাকার আমার দেশের মা-বোনদের তুলে দিয়েছিল পাকিস্তানিদের হাতে। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সেই রাজাকারদের গাড়িতে পতাকা তুলে দেওয়া হয়েছিল। বাংলাদেশের রাষ্ট্রপতি করা হয়েছিল আব্দুর রহমান বিশ্বাসকে। যিনি বরিশাল জেলার শান্তি কমিটির চেয়ারম্যান ছিলেন। ২০০১ সালের নির্বাচনের পরে জামায়াত-বিএনপি জোট সরকারের নেতৃত্বে প্রগতিশীল মানুষের উপরে আক্রমণ করা হয়েছিল। সারাদেশে একযোগে বোমা বিস্ফোরণ, ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল, বাংলা ভাই তৈরি হয়েছিল। আমরা মধ্যযুগে ফিরে গিয়েছিলাম।

ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্র প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দলাদলি নিরসন করতে হবে, নেতৃত্বের প্রতি আস্থা রাখতে হবে।

পৌরসভা মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-১ আসনের এমপি প্রকৌশলী তানভির শাকিল জয়, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইসুফ সূর্য, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শফিকুল ইসলাম শফি ও সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টি এম সোহেল।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।