ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন

রংপুর: জনস্বার্থে বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে মানববন্ধন করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে রংপুর প্রেস ক্লাব চত্বরের সামনে বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এ দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

নেতারা মনে করছেন, বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তের কারণে সব জিনিসের দাম আরেক দফা বাড়বে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ও কষ্টের সম্মুখীন হবে কৃষকসহ নিম্ন আয়ের মানুষজন।

সরকারি লুটপাটের ঘাটতি পূরণে সরকার বিদ্যুতের দাম বাড়িয়েছে অভিযোগ তুলে জোটের নেতারা বলেন, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের অসহনীয় দাম বাড়ার কারণে মানুষ ভীষণ কষ্টে আছে। তার ওপর বিদ্যুতের দাম বাড়ানোর কারণে সব জিনিসের দাম আরেক দফা বাড়বে। মানুষের কষ্টের আর সীমা-পরিসীমা থাকবে না।

বক্তারা বলেন, ভোটারবিহীন অবৈধ সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। পুঁজিপতিদের স্বার্থ রক্ষাই তাদের একমাত্র কাজ।

সমাবেশ শেষে বাম গণতান্ত্রিক জোটের নেতা-কর্মীরা বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে গণসাক্ষর কর্মসূচির অংশ হিসেবে সাধারণ মানুষের সাক্ষর ও মতামত লিপিবদ্ধ করেন।

সমাবেশে জোটের রংপুর জেলা সমন্বয়ক ও বাসদের (মার্কসবাদী) জেলা আহ্বায়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে বক্তব্য দেন বাসদ রংপুর জেলার আহ্বায়ক কমরেড আব্দুল কুদ্দুস, সিপিবি রংপুর জেলা সংসদের নেতা নীরব সরকার ও বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।