ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জামায়াতের কর্মসূচিতে হামলা মানবাধিকারের পরিপন্থী: অলি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
জামায়াতের কর্মসূচিতে হামলা মানবাধিকারের পরিপন্থী: অলি

ঢাকা: জামায়াতে ইসলামীর কর্মসূচিতে পুলিশের নির্বিচারে গুলিবর্ষণ এবং লাঠিচার্জ গণতন্ত্র ও মানবাধিকারের পরিপন্থী বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ।

শনিবার (৩১ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

অলি আহমদ বলেন, কিছু কিছু তথাকথিত মুসলমান ইসলামিক দলগুলিকে উগ্র দল হিসেবে চিহ্নিত করে। কোনো মুসলমান যদি দাড়ি রাখে, নিয়মিত নামাজ পড়ে, আল্লাহর কাছে প্রার্থনা করে, সে কখনো উগ্রবাদী হতে পারে না।

তিনি বলেন বলেন, ইসলাম ধর্ম উগ্রবাদী শিক্ষা দেয় না বরং বিনয়ী এবং ভদ্রতার শিক্ষা দেয়। কিছু কিছু রাজনৈতিক দল জামায়াতে ইসলামীর ভয়ে আতঙ্কিত আছে এবং তারাই দলটিকে উগ্রবাদী দল হিসেবে চিহ্নিত করার কাজে ব্যস্ত। দয়া করে সরকার পতনের আন্দোলনে ঐক্যবদ্ধ হন। সরকারবিরোধী আন্দোলনরত দলগুলো একে অন্যের বিরুদ্ধাচারণ করা বন্ধ রাখুন। আমাদের লক্ষ্য একটাই—নিশিরাতের অবৈধ সরকার ও ভোট ডাকাতদের বিরুদ্ধে অবস্থান এবং তাদের বিদায়।

অলি আহমদ আরও বলেন, বর্তমান অর্থনৈতিক অবস্থা থেকে উত্তরণ, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করা—এ কাজগুলো সম্পন্ন করার কর্মসূচি পালন করতে গিয়ে বিএনপির সহযোগিতায় আমাদের সাথে জামায়াতে ইসলামী গতকাল কর্মসূচিতে অংশগ্রহণ করেছে। তাদের উপরে পুলিশের নির্বিচারে গুলিবর্ষণ এবং লাঠিচার্জ গণতন্ত্র এবং মানবাধিকারের পরিপন্থী। আশা করি, সকলে নিজ নিজ জায়গা থেকে মানবতার পরিচয় দিয়ে সকলের প্রতি সমান আচরণ করবেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।