ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি দাবি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি দাবি 

ঢাকা: কারাবন্দি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি দাবি জানিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান ৬০ জন শিক্ষক।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিটি গণমাধ্যমে পাঠানো হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, আমরা পারিবারিক সূত্রে জানতে পারলাম যে, তিনি অসুস্থ এবং তাকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। আমরা মির্জা আলমগীরের বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা তার সুস্থতার বিষয়ে উদ্বিগ্ন।

বিবৃতিতে মির্জা ফখরুলের মুক্তি দাবি জানিয়ে বলা হয়, তিনি এদেশের গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালী করার লক্ষ্যে রাজনীতি করছেন। আমরা দেশকে গণতন্ত্রের পথে এগিয়ে নেওয়ার প্রক্রিয়াকে আরো শক্তিশালী ও বেগবান করার জন্য তার মুক্তি দাবি করছি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে কৃতিত্বের সঙ্গে পাস করার পর ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ছাত্র জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতিও ছিলেন।

এ বিবৃতিতে  বদরুদ্দীন ওমর, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী, অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, অধ্যাপক মাহবুব উল্লাহ, অধ্যাপক ওয়াহিদউদ্দীন মাহমুদ, অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক সাইদুর রহমান, অধ্যাপক আনু মুহাম্মদ, অধ্যাপক সদরুল আমীন, অধ্যাপক এটিএম নূরুল আমিন, অধ্যাপক সৈয়দ আবুল কালাম আজাদ, অধ্যাপক আকমল হোসেন, অধ্যাপক ইউসুফ হায়দার, অধ্যপক তাজমেরি ইসলাম, অধ্যাপক চৌধুরী আবরার, অধ্যাপক তাসনিম সিদ্দিকী, অধ্যাপক দিলারা চৌধুরী, অধ্যাপক তানজিম উদ্দীন খান, অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক মো. আবদুস সালাম অধ্যাপক এম এ মজিদ, অধ্যাপক মো. মহিউদ্দিন, অধ্যাপক মামুন আহমেদ, অধ্যাপক আকতার হোসেন খান, অধ্যাপক আব্দুর রশীদ, অধ্যাপক ইয়ারুল কবির, অধ্যাপক আবুল কালাম সরকার, অধ্যাপক দিল রওশন জিন্নাত আরা নাজনীন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর সালেহ উদ্দীন আহমেদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাবেক আঞ্চলিক উপদেষ্টা মাঝহারুল হক, অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক নাসের বখতিয়ার ও সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলামসহ ৬০ জন শিক্ষকের নাম রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।