ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রসিক নির্বাচন: ভোট কেন্দ্রের নিরাপত্তা চাইলেন এক কাউন্সিলর প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
রসিক নির্বাচন: ভোট কেন্দ্রের নিরাপত্তা চাইলেন এক কাউন্সিলর প্রার্থী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন কাউন্সিলর প্রার্থী গোলাম সরোওয়ার মীর্জা -বাংলানিউজ

রংপুর: নির্বাচনে দলীয় প্রভাব বিস্তার ও কালো টাকার ছড়াছড়িসহ প্রাণনাশের হুমকির ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী গোলাম সরোওয়ার মীর্জা।

সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর দুই নম্বর ওয়ার্ডের গোয়ালু গ্রামে নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলনে করেন তিনি।

একই সময় ওই ওয়ার্ডের তিনটি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বাড়তি নিরাপত্তার দাবি জানানো হয়।

সাংবাদ সম্মেলনে করাত প্রতীকের এই প্রার্থী জানান, ২ নম্বর ওয়ার্ডের ৬টি ভোট কেন্দ্রের মধ্যে ৩টি কেন্দ্র- উত্তম সরকারি প্রাথমিক বিদ্যালয়, অভিরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পূর্ব অভিরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

নির্বাচনের দিন ভোটারদের ভয়ভীতি প্রদর্শন ও নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ২ নম্বর ওয়ার্ডে করাত প্রতীকের বিজয়কে বাধাগ্রস্ত করতে প্রতিদ্বন্দ্বীরা তৎপরতা চালাচ্ছে। দলীয় প্রভাব বিস্তার করে কালো টাকা ছড়ানো হচ্ছে। আমাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

মঙ্গলবার এই ওয়ার্ডের বাসিন্দারা যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পরেন সে ব্যাপারে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা জোরদারের জন্য রসিক রিটার্নিং অফিসার এবং নির্বাচনে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান গোলাম সরোওয়ার মীর্জা।

প্রসঙ্গত , রসিক নির্বাচনে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। এবার মেয়র পদে ৯ জনসহ সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ জন এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ২২৯টি কেন্দ্রে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।