ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশ ও গণতন্ত্রের বিষয়ে কোনো আপস নয়: যুবদল সভাপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
দেশ ও গণতন্ত্রের বিষয়ে কোনো আপস নয়: যুবদল সভাপতি

ঢাকা: দেশ ও গণতন্ত্রের বিষয়ে কোনো আপস নয় বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান।

তিনি বলেছেন, এই মাফিয়া সরকারের কাছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, জনগণের জান-মাল, মানবাধিকার কোনোটাই নিরাপদ নয়।

তারা মুক্তিযুদ্ধের ভুয়া লেবাস পড়ে গণতন্ত্রকে হরণ করেছে, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। লুটপাট আর পাচার করে অর্থনীতিকে ফোকলা করে দিয়েছে। এখন পুরো দেশটাই গিলে ফেলতে চাইছে। তাই দেশকে বাঁচাতে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুতি নিতে হবে। এ বিষয়ে কোনো আপস চলবে না।  

রোববার (২৫ ডিসেম্বর) নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের এক প্রস্তুতি সভায় যুবদল সভাপতি এসব কথা বলেন। আগামী ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিল সফল করতে এ সভার আয়োজন করা হয়। একইদিন বিকেলে ঢাকা মহানগর উত্তর যুবদলের প্রস্তুতি সভাও অনুষ্ঠিত হয়।

মামুন হাসান বলেন, এই সরকারের সময় শেষ। তাই তারা আরেকবার মরণকামড় দিতে চাইবে। কিন্তু যতই নির্যাতন আর অত্যাচার করুক চলমান আন্দোলনকে ব্যহত করতে পারবে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশ রক্ষায় যে আন্দোলনের ডাক দিয়েছেন তা যেকোনো মূল্যে সফল করা হবে।  

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, হত্যা, গুম, নির্যাতন আর গায়েবি মামলা দিয়ে বিএনপিকে ভয় দেখানোর চেষ্টা চলছে। কিন্তু জাতীয়তাবাদী আদর্শের কর্মীরা এসব ভয়কে জয় করেছে। তারা মামলা-হামলাকে আর ভয় পায় না। বরং নিজের জীবনকে দেশের জন্য, গণতন্ত্রের জন্য, দলের জন্য উৎসর্গ করতে সবাই মাঠে নেমে এসেছে। সামনের আন্দোলনে তিনি নিজেও সামনের সারিতে থাকবেন। যুবদলের প্রত্যেক নেতাকর্মী রক্ত দেওয়ার প্রস্তুতি নিয়েই রাজপথে আছেন।  

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহীনের সভাপতিত্বে ও সদস্য সচিব খন্দকার এনামুল হক এনামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, মহানগর যুবদল নেতা এমএ গফফার, রবিউল ইসলাম নয়ন, জহিরউদ্দিন তুহিনসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।