ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নোয়াখালীতে জামায়াত-শিবিরের ৫৩৬ নেতাকর্মীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
নোয়াখালীতে জামায়াত-শিবিরের ৫৩৬ নেতাকর্মীর নামে মামলা

নোয়াখালী: নোয়াখালীতে বিশেষ ক্ষমতা আইনে জামায়াত-শিবিরের ৫৩৬ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ।

রোববার (২৫ ডিসেম্বর) বিকেল ৪টায় বিষয়টি নিশ্চিত করেন, সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, শনিবার সকাল ৯টার দিকে জেলা শহর মাইজদীতে জামায়াতের গণমিছিল থেকে পুলিশের উপর হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে এ মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে।

এরআগে, শনিবার (২৪ ডিসেম্বর) রাতে সুধারাম মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে এ মামলা দায়ের করেন।

এদিকে, শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা জামায়াত ইসলামীর সেক্রেটারি মাওলানা নিজাম উদ্দিন ফারুক দাবি করেন, শনিবার সকাল ৯টার দিকে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, রাজবন্দীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে জেলা শহর মাইজদীতে জামায়াতের গণমিছিলে পুলিশ হামলা চালায়। এ সময় পুলিশের হামলায় ও গুলিতে ৩০ নেতাকর্মী আহত হন। পরে জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা সাঈয়েদ আহমেদসহ ১৯ নেতাকর্মীকে আটক করে সুধারাম থানার পুলিশ।

এদিকে গুলি চালানোর বিষয়টি নাকচ করে সুধারাম থানার (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালায়। জামায়াতের নেতাকর্মীরা উল্টো পুলিশের ওপর ককটেল হামলা করেন।

অপরদিকে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান বলেন, শনিবার আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি। পুলিশের সঙ্গে আমাদের কোনো সংঘর্ষ হয়নি। তবে আমি এ মামলার বিষয়ে এখনও অবগত নই।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।