ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হবিগঞ্জ শহরে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
হবিগঞ্জ শহরে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

হবিগঞ্জ: হবিগঞ্জ শহরের শায়েস্তানগর পয়েন্টে জামায়াতে ইসলামীর নেতাকর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
 
শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

এতে শায়েস্তানগর এলাকার ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে উৎকণ্ঠা দেখা দেয়।
 
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে শনিবার বিকেলে শায়েস্তানগর এলাকায় মিছিল বের করে এ সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি ট্রাফিক পয়েন্ট এলাকায় আসলে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজাসহ পুলিশ সদস্যরা মিছিলের সামনে থেকে ব্যানার কেড়ে নেয়।
 
পরে মিছিলটি শায়েস্তানগর পয়েন্টে গিয়ে শেষ হলে সেখানে পথসভা শুরু করেন নেতাকর্মীরা। সন্ধ্যায় পুলিশ এসে পথসভায় বাঁধা দেয়। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। উভয়পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশের লাঠিচার্জে পথসভাটি ছত্রভঙ্গ হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ব্যবসায়ী ও পথচারীরা আতঙ্কিত হয়ে দিগ্বিদিক ছুটতে থাকে। এ সময় এটিএন বাংলার হবিগঞ্জ প্রতিনিধি আব্দুল হালিমের চোখের নীচে ইটের আঘাত লাগলে তিনি আহত হন। তিনি স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
 
রাত পৌনে ৯টায় হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা বাংলানিউজকে বলেন, জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা শহরে মিছিল বের করেছিল, আমরা সেটি ছত্রভঙ্গ করে দিয়েছি। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় কোনো মামলা দায়ের হয়নি, কাউকে আটকও করা হয়নি।
 
পথসভায় বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী হবিগঞ্জের নায়েবে আমীর মাওলানা কাজী মুখলিছুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কাজী মহসিন আহমদ, জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা হাবিবুর রহমান, জেলা ছাত্রশিবিরের সভাপতি প্রভাকর মাহমুদ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।