ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নোয়াখালীতে জামায়াতের মিছিলে পুলিশি হামলার অভিযোগ, আটক ১৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
নোয়াখালীতে জামায়াতের মিছিলে পুলিশি হামলার অভিযোগ, আটক ১৯

নোয়াখালী: নোয়াখালীর জেলা শহর মাইজদীতে জামায়াতের গণমিছিলে পুলিশি হামলার অভিযোগ উঠেছে।  

জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা নিজাম উদ্দিন ফারুক দাবি করেছেন, পুলিশের হামলায় ও গুলিতে ৩০ নেতাকর্মী আহত হয়েছে।

 ১৯ নেতাকর্মীকে আটকও করেছে পুলিশ।  

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে জেলা জামায়াতের উদ্যোগে আয়োজিত তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, রাজবন্দিদের মুক্তিসহ ১০ দফা দাবিতে গণমিছিলে এ হামলার ঘটনা ঘটে।   

জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা নিজাম উদ্দিন ফারুক, জেলা জামায়াতের আমীর ইসহাক খন্দকারের নেতৃত্বে শান্তিপূর্ণ গণমিছিল মাইজদী পৌর বাজার পৌঁছলে পেছনের দিক থেকে পুলিশ হামলা ও গুলি চালায়।  

এসময় জামায়াতের ৩০ জন নেতাকর্মী গুলিবিদ্ধসহ আহত হয়। পরে পুলিশ জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা সাঈয়েদ আহমেদ সহ ১৯ জন জামায়াত শিবিরের নেতাকর্মীকে আটক করে সুধারাম থানা পুলিশ। আহতদেরকে বিভিন্ন হাসপাতাল চিকিৎসা দেওয়া হয়।  

এদিকে জেলা জামায়াতের আমীর ইসহাক খন্দকার ও জামায়াতের সেক্রেটারী মাওলানা নিজাম উদ্দিন ফারুক পুলিশের হামলা ও আটকের নিন্দা জানিয়ে অবিলম্বে গ্রেফতারদের মুক্তির দাবি জানিয়েছেন।  

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জানান, জামায়াতের ১৯ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। তিনি গুলি চালানোর বিষয়টি নাকচ করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি চালায়। জামায়াতের নেতাকর্মীরা উল্টো পুলিশের ওপর ককটেল হামলা চালায়।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।