ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘শেখ হাসিনা নতুন বই দেন, খালেদা জিয়া দেন অস্ত্র’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
‘শেখ হাসিনা নতুন বই দেন, খালেদা জিয়া দেন অস্ত্র’ 

পিরোজপুর: শেখ হাসিনা শিক্ষার্থীদের নতুন বই দেন আর খালেদা জিয়া অস্ত্র দেন বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম।

তিনি বলেন, ‘খালেদা জিয়া ছাত্ররাজনীতির নামে শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দেন।

গত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরকারের পৃষ্ঠপোষকতায় অস্ত্রের মাধ্যমে হল দখল ও টেন্ডরাবাজি হয়েছিল। সাধারণ ছাত্ররা হলে অবস্থান করতে পারত না।  কিন্তু শেখ হাসিনার কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। দেশের শিক্ষার্থীদের আদর্শ রাজনীতির শিক্ষা দিতে শিক্ষার্থীদের হাতে নতুন  বই ও কলম তুলে দিয়েছেন শেখ হাসিনা। বছরের প্রথম দিনে বিনামূল্যে পাঠ্যবই দেওয়া হয়। আর সে বই পেয়ে শিক্ষার্থীরা তাদের পাঠে ফিরে যায়। কিন্তু বিএনপি-জমায়াত জোট সরকারের সময় পাঠ্যবইয়ের সংকট ছিল। বছরের ছয় মাস  চলে যাওয়ার পরও টাকার বিনিময়েও শিক্ষার্থীরা বই কিনতে পারত না। ’ 

বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে পিরোজপুরের নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এসময় তিনি আরও বলেন, ‘শেখ হাসিনা চাচ্ছেন, ছাত্রলীগকে বিশ্বের রাজনীতিতে একটি মেধাবী ও পরিচ্ছন্ন ছাত্রসংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করতে। তাই তিনি মেধাবী ও প্রকৃত ছাত্রদের ছাত্রলীগের কেন্দ্রীয় ও জেলা, উপজেলার কমিটির দায়িত্ব দিচ্ছেন। ’

উপজেলার স্বাধীনতা মঞ্চে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপসের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মো. আল আমিন শেখের পরিচালনায় অনুষ্ঠিত এ সম্মেলন উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি মো. অনিরুজ্জামান অনিক।  

এতে অনেকের মধ্যে আরও বক্তব্য দেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক এম সাইফুল ইসলাম সাইফ ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজল।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।