ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রচারণায় সরগরম রংপুর নগর

আমিনুল ইসলাম জুয়েল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
প্রচারণায় সরগরম রংপুর নগর

রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নগরী। প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণায় দিন দিন ভোট উৎসবের আমেজ ছড়িয়ে পড়ছে পাড়া-মহল্লা থেকে হাট-বাজার সবখানে। দিনভর গণসংযোগ আর পথসভায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সারাদিন গানের ছন্দে আর স্লোগানে মুখর থাকছে পুরো নগর।

শনিবার (১৭ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণা চলাতে দেখা গেলে দুই প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টি ও আওয়ামী লীগ প্রার্থী ও তাদের সমর্থকদের।

দুপুরে নগরীর প্রেসক্লাব এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া। রংপুর সিটির উন্নয়নের স্বার্থে জনগণ নৌকার পক্ষে রায় দিয়ে তাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন দাবি করে তিনি বলেন, আধুনিক ও মডেল সিটি করপোরেশন গড়তে রংপুরে একজন নৌকার জনপ্রতিনিধি প্রয়োজন। রংপুরে বিগত সময়ে যত উন্নয়ন হয়েছে, তার সবই হয়েছে শেখ হাসিনার হাত ধরে। তাই জনগণ এবার ঋণ শোধ করতে চায়। সঙ্গে পরিকল্পিত উন্নয়নের স্বার্থে রংপুরবাসী এবার নৌকা মার্কায় ভোট দেবে।

বিকেলে নগরীর আরকে রোড টেক্সটাইল মিলস মোড়, পার্বতীপুর বাজার, বউ বাজারসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগ মনোনীত এই মেয়র প্রার্থী।  

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডালিয়া বলেন, আধুনিক, ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাত ধরেই রংপুর বিভাগ, সিটি করপোরেশন, মেট্রোপলিটন পুলিশ প্রতিষ্ঠিত হয়েছে। এখানে গ্যাস আসার প্রক্রিয়া শুরু হয়েছে। সরকারি, বেসরকারি বহু প্রতিষ্ঠান গড়ে উঠেছে। রংপুর দিন দিন উন্নত হচ্ছে। সবাই নৌকা প্রতীকেই ভোট দিয়ে এবার নতুন মেয়র উপহার দেবে।

অপর দিকে নির্বাচনী প্রচারণায় নেমে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, সংঘাত করতে চাইলে কেউ মাঠে টিকতে পারবে না।

শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা পরিষদ সুপার মার্কেট, নবাবগঞ্জ বাজার, নিউ মার্কেট ও মিনি মার্কেটসহ নগরীর বিভিন্ন মার্কেটে লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করেন মোস্তাফিজার রহমান মোস্তফা।  

এসময় তিনি বলেন, আমরা চাই একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন হোক। যাতে সবার অংশগ্রহণে একটি ভালো ভোট হয়। কিন্ত কেউ সংঘাত করতে চাইলে আমরাও করতে পারি। সংঘাত করে তারা মাঠে টিকবে না। তাই সংঘাতে জড়ানোর চেয়ে আমরা সবাই মিলে ভোটারদেরকে কেন্দ্র আনতে চেষ্টা করি।  

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্রসঙ্গে সদ্য সাবেক এই মেয়র বলেন, ছোটখাটো ব্যাপার নিয়ে অভিযোগ করা ঠিক না। সবাই মিলে আমরা একটা ভাল ভোট করতে চাই।  

জাতীয় পার্টির এই প্রার্থী বলেন, গণজোয়ার দেখে অন্য প্রার্থীরা হতাশ। তারা লাঙ্গলের অগ্রযাত্রাকে ব্যাহত করতে বিভিন্ন রকম অভিযোগ করছে। এসব করে তারা কেউ লাভবান হবেন না। এবারের ভোটে গত নির্বাচনের চাইতে ভোটের ব্যবধান আরও বাড়বে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।