ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে জামায়াত-শিবিরের মিছিল থেকে হামলা, দুই পুলিশ আহত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
রাজশাহীতে জামায়াত-শিবিরের মিছিল থেকে হামলা, দুই পুলিশ আহত

রাজশাহী: দলীয় আমীরকে গ্রেফতারের প্রতিবাদে রাজশাহীতে ঝটিকা মিছিল করেছে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা। খবর পেয়ে টহল পুলিশ ঘটনাস্থলে গেলে নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়।

এ সময় শিবিরকর্মীদের ছোড়া ইটপাটকেলে দুই পুলিশ সদস্য আহত হন।  

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বেলা ৩টার দিকে মহানগরীর দড়িখরবোনা-উপশহর সড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যাক্ষদর্শীরা জানান, দুপুরে মহানগরীর নিউমার্কেট এলাকায় আকস্মিক জড়ো হন জামায়াত ইসলামী ও ছাত্রশিবিরের কর্মীরা। এক পর্যায়ে স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল বের করেন। তারা বিক্ষোভ মিছিল থেকে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে স্লোগান দেন। এতে জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরের সেক্রেটারি এমাজ উদ্দিন মণ্ডলসহ দেড় শতাধিক জামায়াত-শিবিরের নেতাকর্মী ছিলেন। মিছিলটি নিউমার্কেটের সামনে থেকে মহানগরীর কাদিরগঞ্জ সড়ক হয়ে দড়িখড়বোনা রেলক্রসিংয়ের কাছে চলে যায়।

এ সময় জামায়াতের বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করতে গেলে পুলিশকে লক্ষ্য করে তারা ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে দুই পুলিশ সদস্য আহত হন। তারা হলেন- মহানগরীর বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবু হায়দার ও কনস্টেবল মো. আহাদ। তাদেরকে পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়। তারা সেখানে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানতে চাইলে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, পুলিশের অনুমতি না থাকায় তারা ঝটিকা মিছিল বের করেছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ঈটপাটকেল ছুঁড়তে ছুঁড়তে দিকবিদিক পালিয়ে যায়। যে কারণে সেখান থেকে তাদের কাউকে আটক করা যায়নি। তবে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান- এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।